চাঁদপুরে বইমেলা শুরু

চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :
মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন উপলক্ষে চাঁদপুরে সাত দিনব্যাপী বইমেলা অনুষ্ঠিত হবে। আজ ১৫ ফেব্রুয়ারি বুধবার থেকে মেলা শুরু হচ্ছে। চাঁদপুর কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে এই বইমেলা। আজ বিকেল চারটায় আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে বইমেলা শুরু হবে।
চাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে এবং চাঁদপুর পৌরসভার সার্বিক ব্যবস্থাপনায় সাত দিনব্যাপী এই বইমেলা হচ্ছে। আজ বিকেল চারটায় আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক কামরুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশ সুপার মিলন মাহমুদ, বিপিএম (বার), চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দীন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও বইমেলা উদযাপন পরিষদের আহŸায়ক বশির আহমেদ।
মেলায় প্রতিদিন বিকেল থেকে কবিতা পাঠ, সাহিত্য আসর এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এদিকে এই বইমেলাকে জমজমাট ও প্রাণবন্ত করার জন্যে গতকাল সকাল ১১টায় বইমেলা উদযাপন পরিষদের সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন মেলার আহŸায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ। উপস্থিত ছিলেন এবং আলোচনায় অংশ নেন জেলা শিক্ষা অফিসার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব অজয় কুমার ভৌমিক, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ, সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী, শরীফ চৌধুরী, সহ-সভাপতি শাহাদাত হোসেন শান্ত, জেলা কালচারাল অফিসার, সাংস্কৃতিক সংগঠক ও সাবেক ছাত্র নেতা জাকির হোসেন মিয়াজী এবং পুস্তক ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ। সভায় সাতদিনের বইমেলাকে সফল করার জন্য নানা সিদ্ধান্ত গৃহীত হয়।

শেয়ার করুন