চাঁদপুরে ১০ ইউনিয়নে ৪৭২ জন প্রার্থীর মনোয়নপত্র দাখিল

আশিক বিন রহিম :
আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে চাঁদপুর সদরের ১০টিসহ দেশের ৮৪৮টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ১৭ অক্টোবর রোববার ছিলো এ নির্বাচনে সকল পদে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের সময় শেষ দিন। সকাল থেকে বিকেল পর্যন্ত উৎসব মুখর পরিবেশে
চাঁদপুর সদর উপজেলার ১০টি ইউনিয়নের সর্বমোট ৪৭২জন প্রার্থী তাদের নিজ দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের সাথে নিয়ে স্ব স্ব সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫০ জন, সাধারণ সদস্য পদে ৩৪৫ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৭৯জন।

জেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, সদর উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী এবং দায়িত্বপ্রাপ্ত
রিটার্নিং অফিসার এএসএম রাশেদুর রহমানের হাতে মনোনয়নপত্র জমা দেন ১নং বিষ্ণুপুর, ৭নং তরপুচন্ডীপুুর ও ৯ নং বালিয়া ইউনিয়নের প্রার্থীরা।

সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ডাঃ মোহাম্মদ মকবুল হোসেনের কাছে মনোনয়ন পত্র জমা দেন ৫নং রামপুর, ৪নং শাহ মাহমুদপুর ইউনিয়নের প্রার্থীরা। জেলা নির্বাচন অফিসারের কাছে মনোনয়ন পত্র জমা দেন ৮নং বাগাদী, ১২নং চান্দ্রা, ১৩ নং হানারচর, ৩নং মৈশাদী ও ২নং আশিকাটি ইউনিয়নের প্রার্থীরা।

প্রাপ্ত তথ্যে জানা যায়, ১নং বিষ্ণুপুর ইউপির ৪জন চেয়ারম্যান প্রার্থী হলেন, বর্তমান চেয়ারম্যান এবং আওয়ামী লীগ মনোনিত দলীয় প্রার্থী মো. নাছির উদ্দীন খান শামীম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোঃ জিয়াউর রহমান, খোরশেদ আলম ও বাংলাদেশ ইসলামী আন্দোলন মনোনিত (হাতপাখা) অজিউল্লাহ সরকার। এই ইউনিয়নে ৩টি সংরক্ষিত আসনের সদস্য (মহিলা মেম্বার )পদে ৬ জন এবং ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ২৯জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন।

২নং আশিকাটি ইউনিয়ন থেকে মোট ৫৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৬জন। তারা হলেনঃ আওয়ামী লীগ মনোনিত দলীয় প্রার্থী (নৌকা) ও বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ বিল্লাল হোসেন পাটওয়ারী, ইসলামী আন্দোলন মনোনিত (হাতপাখা) মো. মাসুদ গাজী, স্বতন্ত্র প্রার্থী দেলওয়ার হোসেন খান, জাফর আহম্মেদ খান, নয়ন চন্দ্র দাস, সাইফুল ইসলাম। এই ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪১ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬জন মনোনয়ন জমা দেন।

৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন থেকে মোট ৫৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৬জন। তারা হলেনঃ বর্তমান চেয়ারম্যান স্বপন মাহমুদ, আওয়ামী লীগ মনোনিত দলীয় প্রার্থী মো. মাসুদুর রহমান নান্টু, ইসলামীক আন্দোলনের (হাতপাখা) মো. শাহ জামাল গাজী, স্বতন্ত্র মোঃ আবুল হাসেম রুশদী, মোঃ ফারুক হোসেন বেপারী, মোঃ রফিকুল ইসলাম। এখানে সাধারণ সদস্য পদে ৩৮জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০জন ৭জন মনোনয়ন জমা দেন।

৫নং রামুপুর ইউনিয়ন থেকে মোট ৪৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৫জন। তারা হলেনঃ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী এবং বর্তমান চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী, ইসলামীক আন্দোলনের (হাতপাখা) আলতাফ হোসেন, স্বতন্ত্র প্রার্থী আবুল বারাকাত মোঃ রেজওয়ান, মোঃ ইকবাল হোসেন পাটওয়ারী, মোঃ দিদার হোসেন, এ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮জন পদে ৭জন মনোনয়ন জমা দেন।

৬নং মৈশাদী ইউনিয়ন থেকে মোট ৫১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৪ জন। তারা হলেনঃ বর্তমান চেয়ারম্যান মনিরুজ্জামান মানিক, আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মো. নুরুল ইসলাম, ইসলামীক আন্দোলনের আজহারুল ইসলাম, স্বতন্ত্র মোঃ মনিরুজ্জামান, আবু জাফর মোঃ সালেহ। এই ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭জন মনোনয়ন জমা দেন।

৭নং তরপুরচন্ডী ইউনিয়ন থেকে মোট ৪১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৩জন। তারা হলেনঃ বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ইমাম হাসান রাসেল গাজী, ইসলামীক আন্দোলনের মো. মারুফ সর্দার, স্বতন্ত্র মোঃ আলম খান। এখানে
সাধারণ সদস্য পদে ৩০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮জন মনোনয়ন জমা দেন।

৮নং বাগাদী ইউনিয়ন থেকে মোট ৫০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৫জন। তারা হলেনঃ বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আলহাজ বেলায়েত হোসেন গাজী বিল্লাল, ইসলামিক আন্দোলনের মো. নেয়ামত উল্লাহ, স্বতন্ত্র মোঃ বরকত উল্ল্যাহ খান, মানিক মিয়া, জাকের পার্টি মুনসুর বেপারী। এখানে সাধারণ সদস্য পদে ৩৭ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন মনোনয়ন জমা দেন।

৯নং বালিয়া ইউনিয়ন থেকে মোট ৪৮জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৭জন। তারা হলেনঃ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী রফিক উল্যাহ মাস্টার, স্বতন্ত্র বর্তমান চেয়ারম্যান মো. তাজুল ইসলাম মিয়াজী, মো. নুরুদ্দিন খান, স্বতন্ত্র হাফিজুর রহমান, মোঃ জাহাঙ্গীর হোসেন তফাদার, মোঃ কামরুল হাসান খান, গাজী মোঃ মাসুদ রায়হান। এখাসে সাধারণ সদস্য পদে ৩০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১জন মনোনয়ন জমা দেন।

১২নং চান্দ্রা ইউনিয়ন থেকে মোট ৫৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৫জন। তারা হলেনঃ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটওয়ারী, ইসলামী আন্দোলনের মাও. মো. মজিবুর রহমান মিয়াজী, স্বতন্ত্র প্রার্থী মুকবুল, নাছির উদ্দিন গাজী, আব্দুর রহমান বেপারী। এছাড়া সাধারণ সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯জন মনোনয়ন জমা দেন।

১৩নং হানারচর ইউনিয়ন থেকে মোট ৩৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৫ জন। তারা হলেনঃ বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস ছাত্তার রাঢ়ী, আওয়ামী লীগ মনোনিত প্রার্থী (নৌকা) প্রতিক মো. মুকবুল হোসেন মিয়াজী, ইসলামিক আন্দোলনের (হাতপাখা) মো. মনির হোসেন, স্বতন্ত্র মোঃ নাছির মাঝি, মোজাম্মেল হোসেন গাজী। এখানে সাধারণ সদস্য পদে ২৭জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬জন মনোনয়ন জমা দেন।

উল্লেখ্য, দ্বিতীয় ধাপের চাঁদপুরের ১০ ইউনিয়ন পরিষদের নির্বাচনের মনোনয়নপত্র যাচাই বাছাই ২১ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর এবং ভোট গ্রহণ ১১ নভেম্বর।

শেয়ার করুন

Leave a Reply