চাঁদপুরে সরকারি নির্দেশনা না মানায় ২৫ মামলায় বিভিন্ন জনকে অর্থদণ্ড

আশিক বিন রহিম :
চাঁদপুরে করোনার সংক্রমণ রোধে সরাকার ঘোষিত নির্দেশনা বাস্তবায়ন ও সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন। প্রতিদিনের ন্যায় ৩০এপ্রিল শুক্রবার জেলার সকল উপজেলায় নির্বাহী কর্মকর্তা, এসি (ল্যান্ড) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন। এতে সর্বমোট ৩টি মোবাইল কোররটে ২৫ মামলায় বিভিন্নজনকে ৭হাজার ৮শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় সূত্রে প্রাপ্ত তথ্যে জানা যায়, করোনা ভাইরাস (কোভিড-১৯) রোধকল্পে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করার লক্ষ্যে অযথা বাসা থেকে বের হওয়া, গণজমায়েত করা, নিরাপদ দূরত্ব বজায় না রাখার অপরাধে ২৫টি একাধিক ব্যক্তিকে জরিমানা করা হয়। এছাড়াও দ্রব্যমূল্য সহনীয় রাখতে বাজার মনিটরিং করা হয়।
অভিযানে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মেহেদী হাসান মানিক ৫ মামলায় ৮০০ টাকা এবং সড়ক পরিবহন আইন,২০১৮ এ ৩ মামলায় ১৫০০ টাকা এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এ ১ মামলায় ২০০০ টাকা জরিমানা করেন। নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ কাজী মেশকাতুল ইসলাম ১ মামলায় ১০০ টাকা, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এ ২ মামলায় ৭০০ টাকা এবং সড়ক পরিবহন আইন, ২০১৮ এ ৫ মামলায় ১১০০ টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিষ্ট্রেট দেবযানী কর ৮ মামলায় ১৬০০ টাকা জরিমানা করেন।
করোনা ভাইরাস ( কোভিড-১৯) সংক্রমণরোধের লক্ষ্যে অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

Leave a Reply