চাঁদপুরে ১৯তম জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন

খেলা ও খেলোয়াড়দের উন্নয়নে সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে : বিভাগীয় কমিশনার

অভিজিত রায় :
চট্রগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আশরাফ উদ্দিন বলেছেন, বাংলাদেশ বিশ্বে এখন খেলাধুলা দিয়ে অনেকটা পরিচিতি লাভ করেছে। জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের রোড মডেল হয়েছে। এখন তার নেতৃত্বে খেলাধুলাও আমরা অনেটকা অগ্রসর হয়েছি। খেলা ও খেলোয়াড়দের উন্নয়নে সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। বাংলাদেশ নারী ফুটবল দল সাপ চ্যাম্পিয়ন শিপ জিতে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। খেলাধুলায় বিশেষ করে ফুটবল খেলায় বাংলাদেশ আজ সারা বিশ্বে অনন্য স্বাক্ষর।
২৯ সেপ্টম্বর বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে ১৯তম জেলা প্রশাসক কাপ ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, তরুন সমাজ খেলা-ধুলায় অংশ গ্রহন করলে অনেক ধরণের অপারধমূলক কাজ থেকে বিরত থাকে। অনেকেই মাদক, ইভটিজিং ও কিশোর গ্যাং এর বিষয়ে বক্তব্যে তুলে ধরেছেন। আমি বলব, খেলা-ধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন বেশী করে করতে হবে। তাহলে সমাজ থেকে এ ধরণের অপরাধ কমে আসবে এবং যুব সমাজ এসব আনুষ্ঠানিকতায় সম্পৃক্ত হবে।
জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি কামরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম-বার, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন।
উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভা যৌথভাবে পরিচালনায় করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু।
জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে টুর্নামেন্টে জেলার ৮ উপজেলা ক্রীড়া সংস্থা দল অংশগ্রহন করবে। উদ্বোধনী খেলায় অংশ গ্রহন করে মতলব উত্তর উপজেলা ক্রীড়া সংস্থা ও ফরিদগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থা দল। নির্ধারিত সময়ে কোন দল গোল করতে না পারায় খেলা ড্র হয়। পরে ট্রাইবেকারে ৫-৩ গোলে মতলব উত্তর উপজেলাকে হারিয়ে ফরিদগঞ্জ উপজেলা দল জয় লাভ করে।
অনুষ্ঠানে জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে প্রধান অতিথি বিভাগীয় কমিশানর মো. আশরাফ উদ্দিনকে ফুল দিয়ে বরণ ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
উদ্বোধনী খেলায় ৮টি উপজেলার নির্বাহী কর্মকর্তাদের হাতে ২৫ হাজার টাকা ও ১ টি করে ফুটবল তুলে দেন প্রধান অতিথি।
আমন্ত্রিত অতিথি, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা ক্রীড়া সংস্থার নেতারা ও বিভিন্ন স্থান থেকে আগত দর্শক খেলা উপভোগ করেন।

 

শেয়ার করুন