চাঁদপুর চৌধুরীঘাটে ফলের আড়তে অগ্নিকাণ্ড, ৪টি দোকান ক্ষতিগ্রস্ত

অভিজিত রায় :
চাঁদপুর শহরের চৌধুরীঘাট এলাকায় ফলের আড়তে ভয়াবহ অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। এতে আড়ত মার্কেটের একটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায় । এছাড়াও পার্শ্ববর্তী আরো চারটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে।
গতকাল সোমবার (৩১ মার্চ) দুপুরে এই অগ্নিকাÐের ঘটনা ঘটে। স্থানীয় ব্যবসায়ী এবং শ্রমিকরা মিলে প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে পানি ও বালু ছিটিয়ে আগুন অনেকটাই নিয়ন্ত্রণে আনেন।
পরবর্তীতে খবর পেয়ে চাঁদপুর ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়ে আসে। এতে অল্পের জন্য প্রায় অর্ধ শতাধিক ব্যবসাপ্রতিষ্ঠান অগ্নিকাÐ থেকে রক্ষা পায়।
আগুনে সম্পূর্ণ পুড়ে যাওয়া প্রতিষ্ঠানটি হলো মো. সহিদ খান এন্ড সন্স। এছাড়া ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলো ইউনুস মাঝি এন্ড সন্স, আমানত ট্রেডার্স ও গাজী এন্টারপ্রাইজ।
চৌধুরীঘাট ব্যবসায়ী সমিতির সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ মাসুদুর রহমান বেপারী জানান, দুপুরে হঠাৎ করেই মার্কেটের পেছন ধোঁয়ার কুÐলী দেখতে পান। চোখের পলকেই সেখানে আগুনের লেলিহান শিখা দাউ দাউ করে জ্বলতে থাকে। তাৎক্ষণিক তিনিসহ অনন্য ব্যবসায়ী ও শ্রমিকরা ছুটে গিয়ে দেখেন, সহিদ খানের আড়তের গোডাউনে আগুণ জ্বলছে। সাথে সাথে তারা সবাই মিলে আধঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।
ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হারুন হাওলাদার জানান, সহিদ খানের মালিকানাধীন আড়তের গোডাউনে প্লাস্টিকের কেরেট রাখা ছিল। সেখানে আগুনের সূত্রপাত হয়। আমাদের ব্যবসায়ী ও শ্রমিকরা প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। পরবর্তীতে ফায়ারসার্ভিসের দমকল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।
চাঁদপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মোঃ শহিদুল ইসলাম জানান, অগ্নিকাÐের খবর পেয়ে আমাদের ৩টি ইউনিট দ্রæত ঘটনাস্থলে পৌঁছায়। এরপর স্থানীয় ব্যবসায়ী ও শ্রমিকদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।
তিনি আরো জানান, অগ্নিকাÐে একটি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। পাশাপাশি আরো কয়েকটি দোকান কিছু ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুনের সূত্রপাত কি কারনে সেটি এখনো নিশ্চিত হতে পারেনি। তবে ধারণা করা হচ্ছে সিগারেটের আগুণ থেকেই অগ্নিকাÐের সূত্রপাত।

শেয়ার করুন

Leave a Reply