চাঁদপুর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু

* শহরে ভাড়া নেয়া হয়েছে ভবন
*ক্লাস শুরু আগামী বছরের শুরুতে
চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :
চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথম ব্যাচের ভর্তির আবেদন চলছে। এ ইউনিটে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনলোজি বিভাগ এবং সি ইউনিটে ব্যাচেলর অব বিজনেস এডমিনেস্ট্রেশন বিভাগে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। প্রতিটি বিভাগে ৩০টি আসন করে মোট ৯০টি আসন সংখ্যা রয়েছে। ১৭ অক্টোবর থেকে শুরু হওয়া আবেদন চলবে ২৭ অক্টোবর রাত ১২টার পূর্ব পর্যন্ত। অনলাইনে https://admission.cstu.ac.bd/ লিংকে গিয়ে আবেদন করতে হবে।
ইতোমধ্যে এ সংক্রান্ত একটি নির্দেশিকা জারি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে বলা হয়েছে, ২০২১-২০২২ শিক্ষাবর্ষে GST ( General Science and Tecnology) গুচ্ছভূক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ¯স্নাতক/¯স্নাতক (সম্মান) ১ম বর্ষ সমন্বিত ভর্তি পরীক্ষায় সর্বনিম্ন ৩০ নম্বর পেয়ে উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।
এ বিষয়ে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. নাছিম আখতার বলেন, গুচ্ছভূক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়েছে তারাই এখন ভর্তির জন্য আবেদন করবে। ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে অটোমেশন পদ্ধতিতে নির্ধারিত হবে শিক্ষার্থী কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবে। এবারই প্রথম বিশ্ববিদ্যালয়গুলোতে অটোমেশন পদ্ধতিতে ভর্তির স্থান নির্ধারণ হবে।
তিনি বলেন, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য চাঁদপুর শহরেই ভবন ভাড়া নেয়া হয়েছে। সকল প্রক্রিয়াশেষে আগামী বছরের শুরুতেই ক্লাস শুরু হবে।

শেয়ার করুন