অসমাপ্ত কাজ সমাপ্ত করতেই পুনরায় নৌকার মননোয়ন প্রত্যাশী মাহফুজ পাটওয়ারী

শাখাওয়াত হোসেন শামীম :
চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ২ নং বাকিলা ইউনিয়নের আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে এবারও নৌকার প্রার্থী হতে চান এই ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও বর্তমান সফল ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী।
গত ২০১৬ সালে নৌকার মননোয়ন পেয়ে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।
তাই অসমাপ্ত কাজ সমাপ্ত করতেই পুনরায় সুযোগ চান এই ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী।
এরপর বিগত ৫ বছরে তিনি এলাকার রাস্তা-ঘাট হাটবাজার এর ব্যপক উন্নয়ন এবং গ্রাম আদালতে নিরপেক্ষ বিচার শালিস করে ইউনিয়নবাসীর নয়নের মনিকোঠায় শক্ত স্থান করে নিয়েছেন।
তার এই দীর্ঘ ৫ বছরের নেতৃত্বে ইউনিয়নে শতভাগ বয়স্ক, বিধবা, প্রতিবন্ধীসহ অন্যান্য ভাতা ও শতভাগ বিদ্যুতায়ন এলাকা হিসেবে চিহিৃত হয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার দেশের প্রতিটি সেক্টরে ব্যাপক উন্নয়ন কাজ করেছে এবং বিভিন্ন মেঘা প্রকল্পের বাস্তবায়নসহ দেশের এই উন্নয়ন কাজ চলমান। এই উন্নয়ন থেকে পিছিয়ে নেই, হাজীগঞ্জ উপজেলার ২ বাকিলা ইউনিয়ন। সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তমের নেতৃত্বে মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী জনগণকে সাথে নিয়ে ইউনিয়নে ব্যাপক উন্নয়নমূলক কাজ করছেন।
তিনি ওই ইউনিয়নের গ্রামের বিভিন্ন এলাকায় নতুন করে কাঁচা (মাটি) রাস্তা নির্মাণ, ছোট-বড় কাঁচা রাস্তায় সিসি, আরসিসি ঢালাই দ্বারা পাকাকরণ, ইটের সোলিং, কালভার্ট, গাইড ওয়াল, আর্সেনিকমুক্ত নলকূপ, মসজিদ, মাদরাসা, এতিমখানা, মন্দিরসহ ধর্মীয় প্রতিষ্ঠান, স্কুল ও কলেজ হাট-বাজারের ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন।
করোনা মহামারী দুর্যোগ মোকাবেলায় তার নিজ ইউনিয়ন ২ নং বাকিলার প্রতিটা মানুষের পাশে থেকে খাদ্য সহায়তা সহ বিভিন্ন সামাজিক অবকাঠামো উন্নয়ন করে আসছিলেন তিনি। সেবা প্রদান করতে গিয়ে চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী নিজেই দুইবার করোনায় আক্রান্ত হয়েছেন।
চিকিৎসা সেবার গ্রহণ করার পর পরীক্ষায় নেগেটিভ ফলাফল আশায় হাসপাতাল থেকে আবার ছুটে আসেন জনগনের সেবায় নিজেকে নিয়োজিত করার জন্য ২ বাকিলা ইউনিয়ন বাসীর কাছে।
করোনাকালীন এই সময়ে সরকারি সহায়তা প্রদানসহ মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী তার ব্যক্তিগত অর্থায়নে, মাস্ক বিতরণ, হাত ধৌয়ার জন্য হ্যান্ড সেনেটারী এবং সচেতনামূলক কর্মকান্ড পরিচালনাসহ নিজস্ব অর্থায়নে কর্মহীন মানুষের মাঝে নগদ টাকা ও খাদ্য সহায়তা দিয়েছেন। যাহা অতিতে কোন চেয়ারম্যানদের এসব কর্মকান্ড করতে দেখা যায়নি। সবাইকে তিনি এক চোখে দেখেন বলে ইউনিয়নে মানুষেরা জানান।
এবার ইউনিয়নবাসী এক বাক্যে তাকেই পুনরায় চেয়ারম্যান পদে বসাতে চান। আর জনগনের আশার প্রতি শ্রদ্ধা রেখেই মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী আসন্ন ২ নং বাকিলা ইউপি নির্বাচনে এবারও নৌকার প্রার্থী হিসেবে নির্বাচন করতে ইচ্ছুক।
তিনি মুজিব আদর্শের একজন পরীক্ষিত সৈনিক, তিনি ছাত্র ও যুব রাজনীতি থেকে বর্তমান ইউনিয়ন আওয়ামীলীগের ২বারের সভাপতি এর দায়িত্ব পালন করছেন।
২ নং বাকিলা ইউনিয়নের তার অসমাপ্ত কাজ সমাপ্ত করতে ,সস্ত্রাস ও মাদক মুক্ত,আধুনিক ও মডেল করে গড়ে তোলার জন্য এবারও নৌকার প্রার্থী হতে চান তরুণ এই সমাজ সেবক, ইউনিয়ন আওয়ামী লীগের ২বারের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী।
ইউনিয়ন আওয়ামী লীগের ২বারের সভাপতি ও ২ নং বাকিলা ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী এই প্রতিবেদকে সাথে একান্ত সাক্ষাত কারে বলেন, পুনরায় নির্বাচিত হতে পারলে অসমাপ্ত কাজ সমাপ্ত করা হবে। সাথে সাথে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়া ও ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়বো।
তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মুক্তিযোদ্ধের চেতনা নিয়ে আমার পরিবার। তিনি মুজিব আদর্শের একজন পরীক্ষিত সৈনিক, তিনি ছাত্র ও যুব রাজনীতিতে যুক্ত থেকে বর্তমান ইউনিয়ন আওয়ামীলীগের ২বারের নির্বাচিত
সভাপতি এর দায়িত্ব পালন করছেন।
তিনি আরো জানান, আমি আওয়ামী রাজনীতির সাথে যুক্ত, একজন একনিষ্ঠ ও নিবেদিত কর্মী হিসবে কাজ করে যাচ্ছি। ছোটবেলা থেকেই সাধারণ মানুষের দুঃখ দূর্দশায় আমার প্রাণ কাঁদে। আমি আমার ২ নং বাকিলা ইউনিয়ন বাসীর যে অসমাপ্ত কাজ গুলো আছে তা সমাপ্ত করতে চাই।
আমি শতভাগ আশাবাদী। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা, বিশ্ব-মানবতার মা, সফল রাষ্ট্রনায়ক, দেশরত্ন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারও আমাকে দ্বিতীয় বারের ২ নং বাকিলা ইউনিয়নের আওয়ামীলীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়ে জনগণের সেবা করার সুযোগ দিবেন। আর এসুযোগটি শতভাগ ইতিবাচকভাবে কাজে লাগিয়ে ইউনিয়নের সার্বিক উন্নয়নে নিজেকে উৎসর্গ করে দেয়ার অঙ্গীকার ও প্রত্যয় ব্যাক্ত করেন তিনি।
এসময়ে তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তমের হাতকে শক্তিশালী করতে ২ বাকিলা ইউনিয়নের উন্নয়নধারা অব্যহত রাখতে দলীয় মনোনয়ন নৌকা প্রতীক নিয়ে আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহন করে জনগনের সেবা করতে চাই। আমি আমার ইউনিয়নে দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হলে নিপীড়িত, সুবিধাবঞ্চিত মানুষের কল্যানে নিজকে নিয়োজিত রাখবো, এলাকার সকল সমস্যা সমাধানে গুরুত্বপুর্ন ভূমিকা রাখতে পারবো, ইনশাআল্লাহ।

শেয়ার করুন

Leave a Reply