বঙ্গবন্ধুর বিশাল কর্মযজ্ঞের সহযোগী ছিলেন তার সহধর্মিনী শেখ ফজিলাতুন্নেছা : নাছির উদ্দিন আহমেদ

স্বাধীনতা আন্দোলনের ধারাবাহিক ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ ছিলেন বঙ্গমাতা : দুলাল পাটওয়ারী
অভিজিত রায় :
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
৮ আগস্ট সোমবার বিকেলে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ। তিনি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর বিশাল কর্মযজ্ঞের সহযোগী ছিলেন তার সহধর্মিনী শেখ ফজিলাতুন্নেছা। বঙ্গমাতা ১৩ বছর বয়স থেকে তিনি সংসার পরিচালনা করেছেন। সেসময় তিনি সংসার সামলানোর পাশাপাশি দলের জন্যও কাজ করেছেন। বঙ্গমাতার জন্মদিনে আমাদের আহবান থাকবে নারীদের যেন আরও কর্মমুখী করা হয়।
তিনি আরও বলেন, আজ বিএনপি জামাত আবার মাঠে নেমেছে। গণতান্ত্রিক আন্দোলন করেন তা কোন আপত্তি নেই কিন্তু অরাজকতা করতে এক ইঞ্চিও ছাড় দেওয়া হবে না। দ্রব্যমূল্য ও তেলের মূল্য বৃদ্ধি নিয়ে জামাত বিএনপি জোট সারাদেশে অপপ্রচার চালাচ্ছে।
প্রধান বক্তার বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, জাতীয় ও রাষ্ট্রীয়ভাবে আজ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছ মুজিব এর জন্মবার্ষিকী পালন করা হচ্ছে। কারণ, দেশের স্বাধীনতা আন্দোলনের ধারাবাহিক ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ ছিলেন বঙ্গমাতা। ইতিহাসের পাতায় বঙ্গমাতার অবদান লিখা রয়েছে চীরদিন থাকবে।
জাতির পিতার সকল কাজের অনুপ্রেরণা ও সাহস যুগিয়েছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা। তিনি আরও বলেন, আজ দেশের উন্নয়নে শেখ হাসিনার অবদান আমাদেরকে তা জনগণের কাছে তুলে ধরতে হবে। বিশ্ব বাজারে পণ্যের দাম বৃদ্ধি পাওয়ায় দেশেও তা কিছুটা বৃদ্ধি পাচ্ছে।
জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট বদিউজ্জান কিরনের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাস, আহসান উল্ল্যা আখন্দ,
দপ্তর সম্পাদক শাহ আলম মিয়া, শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, পৌর আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর ভূইয়া, জেলা শ্রমিকলীগের সভাপতি আলহাজ্ব মাহবুবুর রহমান, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবু পাটওয়ারী, মহিলা আওয়ামী লীগের নেত্রী রেনু বেগম, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক সফিক গাজী প্রমূখ।
বক্তারা বলেন, অনেক বড় বড় নেতা জাতীয় কর্মসুচিতে আসেন না। শুধু দলের নাম ভাঙ্গিয়ে লুটে পুটে খাওয়ার চেষ্টা করবেন তা আওয়ামীলীগ হতে দিবে না। আমরা দলের নাম ভাঙিয়ে কোন চোর ও হাইব্রিড নেতাদের প্রশ্রয় দিব না। আজ দেশের বিরুদ্ধে অপপ্রচারকারীদের প্রতিহত করে দলকে সুসংগঠিত করতে হবে।
আলোচনা সভা শেষে সকল শহীদদের আত্মার মাহফেরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন বাইতুল আমিন জামে মসজিদের পেশ ঈমাম মুফতি জাফর আহমেদ।

শেয়ার করুন

Leave a Reply