বিশ্ব বাজার পরিস্থিতে দেশের দ্রব্যমূল্য সহনশীল : সুজিত রায় নন্দী

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি। সেখানে বাংলাদেশে এখনও দ্রব্যমূল্য সহনশীল রয়েছে। এমন পরিস্থিতিতে আমাদের জননেত্রী শেখ হাসিনা নেতাকর্মীদের সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। দেশের একটি সিন্ডিকেট দ্রব্য মূল্যের দাম বাড়িয়ে সরকারকে প্রশ^বিদ্ধ ও জনগণকে কষ্ট দিতে চেয়েছিল। কিন্তু তাদের সে চেষ্টা সফল হয়নি।

বুধবার (৩ মার্চ) দুপুরে চাঁদপুর সদর উপজেলার ফরক্কাবাদ ডিগ্রি কলেজ গান্ধীভবনের অডিটোরিয়ামে ঈদুল পিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অন্ধ, প্রতিবন্ধী, মাদ্রাসা, এতিমখানা ও দুস্থদের মাঝে ইফতার এবং ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনা সব সময় সাধারণ মানুষের কথা ভাবেন। কিভাবে এদেশের মানুষের ভাল থাকতে পারে। তিনি তাঁর পিতার নীতি আদর্শ অনুসরণ করে দেশকে এগিয়ে নেয়ার চেষ্টা অব্যাহত রেখেছেন। পৃথিবীর এমন কোন নেতা নেই যে সাধারণ মানুষকে নিয়ে এত ভাবেন। আমরা মনে হয় এমন দ্বিতীয় নেতা পাওয়া যাবে না।

সুজিত রায় নন্দী বলেন, সৃষ্টিকর্তার অশেষ রহমত থাকায় শেখ হাসিনা অসম্ভবকে সম্ভব করতে পারেন। সারা বিশে^র উন্নত দেশগুলো যখন করোনা নিয়ে হিমশিম খাচ্ছিল, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দেশের মানুষকে বিনামূল্যে করোনার টিকা দিয়েছিলেন। তিনি নিজের যোগ্যতা ও মেধা দিয়ে এদেশের করোনা মোকাবিলায় কাজ করেছেন। যে কারণে আল্লাহর ইচ্ছা এদেশের অনেক মানুষ প্রাণে রক্ষা পেয়েছেন।

তিনি বলেন, শেখ হাসিনা জনগণের কল্যাণে কাজ করেন। যে কারণে আমাদেরকে গণতান্ত্রিক সরকারে পক্ষে থাকতে হবে এবং সরকারকে সহযোগিতা করতে হবে। এই সরকার ক্ষমতায় থাকলে বাংলাদেশ দ্রুত এগিয়ে যাবে এবং এই দেশের মানুষ সুখে শান্তিতে থাকবে। দেশের মধ্যে যেন কোন গোষ্ঠী গুজব ছড়াতে না পারে সে জন্য আপনার সজাগ ও সতর্ক থাকবেন।

শিক্ষানুরাগী ও মুক্তিযুদ্ধের সংগঠক আমিনুল হক মজুমদারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবদুল হান্নানের সঞ্চালনায় শুভেচ্ছ বক্তব্য দেন ফরক্কাবাদ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দীলিপ চন্দ্র দাস।

শেয়ার করুন