মতলবে করোনা উপসর্গে একই বাড়ির দুই জনের মৃত্যু

মোশারফ হোসেন তালুকদার :
চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার উপাদী উত্তর ইউনিয়নের দক্ষিণ ডিঙ্গাভাঙ্গা গ্রামের মোঃ মিজান বকাউল (৫৫) করোনা উপসর্গ নিয়ে ২৪ জুন বুধবার সকাল ৭টায় মারা গেছে। অপরদিকে একই বাড়ির বাচ্চু বকাউলের স্ত্রী মনি বেগম (৫০) বুধবার রাত আড়াইটায় উপসর্গে মৃত্যু হয়।
বুধবার দুপুরে উভয়কে স্বাস্থ্যবিধি মেনে প্রশাসনের উপস্থিতিতে ভলেন্টিয়ার টিমের সহায়তায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
জানা যায়, বেশ কয়েকদিন ধরে মিজান বকাউল করোনা উপসর্গ নিয়ে অসুস্থতায় ভুগছিলেন। মঙ্গলবার বিকেল থেকেই তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। রাতে স্বাস্থ্য বিভাগকে অসুস্থতার বিষয়টি জানানোর পর সকালে তিনি মারা যান। স্বাস্থ্য বিভাগ মৃত ব্যক্তি ও পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করেছে।
এদিকে ওই বাড়ির বাচ্চু বকাউলের স্ত্রী মনি বেগমও করোনা উপসর্গে ভোগছিলেন। পারিবারিকভাবে স্থানীয় চিকিৎসকের কাছ থেকে ওষুধ খাইয়েছিলেন। মঙ্গলবার রাতে তার শারীরিক অবস্থার বেশ অবনতি ঘটলে রাত আড়াইটায় সে মারা যায়। নির্ধারিত সময় অতিবাহিত হওয়ায় স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করেনি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, স্বাস্থ্যবিধি মেনে দু’জনের দাফন কাজ সম্পন্ন করা হয়েছে। তাদের উভয়ের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ ও ওই বাড়িটি লকডাইন করা হয়েছে।
মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা গোলাম কাউছার হিমেল বলেন, মনি বেগম দীর্ঘ দিন ধরেই অসুস্থ ছিলেন। তার লিভারে সমস্যা ছিল। থেরাপি চলছিল। তিনি গত রাতে মারা যান। তার মৃ্ত্যুর খবর আমরা দেরিতে পাওয়ায় নমুনা সংগ্রহ করা যায়নি। এছাড়া মিজান বকাউলের জ্বর ছিল। তার মৃত্যুর খবর পেয়ে আমরা নমুনা সংগ্রহ করি।

-ফাইল ছবি

শেয়ার করুন

Leave a Reply