যুগ্ম সচিব হলেন অন্জনা খান মজলিশ

চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :
চাঁদপুর ও নেত্রকোণা জেলার সাবেক সুযোগ্য জেলা প্রশাসক অন্জনা খান মজলিশ উপসচিব থেকে যুগ্ম সচিব পদে পদোন্নতি পেয়েছেন। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শেখ শামসুল আরেফীন স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
অঞ্জনা খান মজলিশ বর্তমানে বাংলাদেশ সচিবালয়ে মন্ত্রী পরিষদ বিভাগে দায়িত্ব পালন করছেন। ২২ তম বিএসএস ক্যাডারের এই কর্মকর্তা গত দেড় বছরেরও বেশি সময় ধরে চাঁদপুরে দক্ষতা ও সফলতার সাথে দায়িত্ব পালন করেন। এরপর চাঁদপুর থেকে বদলি হয়ে গত বছরের জুন মাসে তিনি নেত্রকোণা জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসাবে যোগদান করেন। দীর্ঘ ১৩ মাস তিনি সেখানে অত্যন্ত দক্ষতার সাথে জেলা প্রশাসকের দায়িত্ব পালন করেন। এরপর তাকে মন্ত্রিপরিষদ বিভাগে পদায়ন করা হয়।
উল্লেখ্য, তিনি চাঁদপুর এবং নেত্রকোনা ২’ জেলাতেই প্রথম নারী জেলা প্রশাসক হিসাবে দায়িত্ব নেন। তিনি দু’ জেলাতেই একজন মানবিক, সৎ এবং সাহসী জেলা প্রশাসক হিসাবে সর্বস্তরের মানুষের কাছে পরিচিতি লাভ করেন।
৪ সেপ্টেম্বর জারিকৃত প্রজ্ঞাপন অনুযায়ী. যুগ্মসচিব পদে সরকারের ২২১ জন কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়েছে। পদোন্নতি পাওয়া ২২১ জনের মধ্যে ২১৫ জনের পদোন্নতি সোমবার থেকেই কার্যকর হয়েছে। বাকি ৬ জন বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের দূতাবাস ও হাই কমিশনে কর্মরত থাকায় তাদের পদোন্নতি পরবর্তী সময়ে কার্যকর হবে বলে জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

 

৪ আগস্ট ২০২৩

শেয়ার করুন