রমজানে দুঃস্থ মানুষের পাশে লোটাস-বাড

নিজস্ব প্রতিবেদক :
লোটাস-বাড চ্যারিটি ফোরামের উদ্যোগে চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলাধীন কালিকাপুর, লক্ষ্মীপুর, গোবিন্দপুর, এবং নারায়ণপুর গ্রামের ২০০ টি দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে ২৪ মার্চ শুক্রবার ও ২৫ মার্চ শনিবার দুইদিনব্যাপী ইফতার সামগ্রী বিতরণ করা হয়। এ ইফতার সামগ্রী বিতরণের অন্যতম দাতা জনাব আবদুস সালাম( আমেরিকা প্রবাসী), যিনি ৮০টি পরিবারে ইফতার সামগ্রী প্রদানে অর্থায়ন করেছেন। এছাড়াও গ্রামের অন্যান্য সুহৃদ দাতাগণের অর্থায়নে বাকী ১২০টি পরিবারে ইফতার সামগ্রী প্রদানের মাধ্যমে এই কর্মসূচিটি সফলভাবে সম্পন্ন হয়।
প্রথমধাপে উত্তর কালিকাপুর বাইতুল ফালাহ জামে মসজিদ ও পশ্চিম কালিকাপুর দারুসসালাম জামে মসজিদ প্রাঙ্গণে ৮০ টি পরিবার এবং দ্বিতীয় ধাপে কালিকাপুর আদর্শ দাখিল মাদ্রাসা প্রাঙ্গনে ১২০ টি পরিবারকে উপহার দেওয়ার মাধ্যমে কর্মসূচির ইতিটানা হয়। প্রতিটি প্যাকেটে ৯ টি পণ্যদ্রব্যের ইফতার সামগ্রী দেওয়া হয়। যেমন ৫ কেজি চাল, ছোলা ও পেঁয়াজ ২ কেজি, ডাল, চিনি, তেল, খেজুর, এবং ময়দা প্রতিটি ১ কেজি।
ইফতার সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি নাজমুল হাসান,সাধারণ সম্পাদক বশির আহমেদ মৃধা। এছাড়াও সাবেক সাধারণ সম্পাদক জিসান আহমেদ, মনিটরিং কমিটির সদস্য তামজিদ মির্জা, সাবেক সভাপতি রিয়াদ হাসান,সহ-সভাপতি শাকিল আহমদ শুভ ও ফারুক হোসেন। উক্ত কর্মসূচি বাস্তবায়নে গ্রামের ব্যক্তিবর্গ জনাব কবির হোসেন মাস্টার, কালিকাপুর আদর্শ দাখিল মাদ্রাসার সুপার জনাব আসাদুজ্জামান, জনাব শরফুদ্দিন মৃধা, ও বাইতুন নূর মসজিদের ইমাম জনাব ইমাম হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অতিথিবৃন্দ লোটাস-বাডের মানবদরদী সত্ত্বার প্রশংসা ও জণগনের কল্যাণে নিরলস কাজ করার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। এদিকে এই মহতী উদ্যোগকে বাস্তবে রূপদানকারী সকল স্বেচ্ছাসেবক ও সম্মানিত দাতা,শুভাকাঙ্ক্ষীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন সংগঠনের উপদেষ্টা এম. জুয়েল সরকার।
অন্যদিকে গ্রামের অসহায় প্রান্তিক জনগোষ্ঠীদের সাথে যিনি সময় যোগাযোগ রাখেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক, দানশীল ফ্রান্স প্রবাসী জনাব মাসুদ আরমান সাহেব এই মহতী কাজের ভূয়ুশী প্রশংসা করেন
লোটাস-বাড চ্যারিটি ফোরাম ২০০৯ সাল থেকে অদ্যাবধি অসহায় মানুষের জন্য স্বাবলম্বী প্রজেক্ট, খাদ্যসামগ্রী বিতরণ, চিকিৎসা সহায়তা, রোগীদের রক্তসংগ্রহ করে দেওয়াসহ স্বাস্থ্যসেবায় মেডিক্যাল ক্যাম্প আয়োজন করে থাকে। পাশাপাশি শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া, পাঠশালা পরিচালনা এবং বৃত্তি দেওয়ার মাধ্যমে উন্নত ক্যারিয়ার গঠনে লোটাস-বাড নিরন্তর কাজ করে।

শেয়ার করুন