হাজীগঞ্জে ঝড়ে একজনের মৃত্যু

শাখাওয়াত হোসেন শামীম :
চাঁদপুরের হাজীগঞ্জে কালবৈশাখীর ঝড়ে মো. শফিউল্যাহ্ (৮০) একজনের মৃত্যু হয়েছে। তিনি হাজীগঞ্জের টোরাগড় গ্রামের বাসিন্দা।
স্থানীয়রা জানান, বিকেল ৩টার দিকে হঠাৎ করে কালবৈশাখীর ঝড়ো হাওয়া বইতে থাকে। এর মধ্যে মাত্র পাঁচ মিনিটে উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের দক্ষিণ রায়চোঁ ও নোয়াদ্দা, পৌরসভাধীন রান্ধুনীমূড়া ও আড়াখাল গ্রামে ২০টি বসতঘর ক্ষতিগ্রস্ত হয় এবং অর্ধশতাধিক গাছপালা উপড়ে পড়ে। এছাড়া পৌরসভাধীন মকিমাবাদ গ্রামসহ রান্ধুনীমুড়ার মমতাজ উদ্দিন হাজী বাড়ির জামে মসজিদ, লাল মিয়া জামে মসজিদ ও বড় বাড়ির মঠ মসজিদ ক্ষতিগ্রস্ত হয়।
ওই সময় পৌরসভাধীন টোরাগড় গ্রামের দক্ষিণ পাড়া টোরাগড়-বড়কুল খেয়া ঘাটে ডাকাতিয়া নদীতে নৌকা উল্টে পানিতে ডুবে শফিউল্যাহ্ নামের একজন গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ বলেন, নদীতে কচুরীপানা কাটছিলেন। ঝড়ের কারণে তার নৌকাটি উল্টে যায়। পরে আত্মীয়-স্বজনরা তাকে উদ্ধার করে হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। কোন অভিযোগ না থাকায় এবং লিখিত আবেদনের ভিত্তিতে ময়নাতদন্ত ছাড়াই নিহতের মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।
তিনি বলেন, পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহযোগিতায় বিভিন্ন স্থানে সড়কে উপড়ে পড়া গাছ ও ডালপালা পরিস্কার করে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

শেয়ার করুন