বাবা-মায়ের কবরের পাশে চির নিদ্রায় শায়িত প্রকৌ. দেলোয়ার হোসেন

হাজীগঞ্জের অলিপুরে প্রকৌ. দেলোয়ার হোসেনের মরদেহ দাফনের আগে গার্ড অব অনার প্রদান করা হয়।

নিজস্ব প্রতিবেদক :
রাষ্ট্রীয় মর্যাদা ও দুই দফা জানাজাশেষে বাবা-মায়ের কবরের পাশে চির নিদ্রায় শায়িত হলেন চাঁদপুরের সুপপরিচিত মুখ, মু্ক্তিযোদ্ধা, মুক্তিফৌজ ফাউন্ডেশনের সভাপতি বিশিষ্ট লেখক, লোক গবেষক ও জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের অবসরপ্রাপ্ত প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন।

বিকেল সাড়ে ৩টায় শহরের বাসস্ট্যান্ড জামে মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে বাদ আসর হাজীগঞ্জের অলিপুর গ্রামে দ্বিতীয় দফা জানাজা অনুষ্ঠিত হয়।
হাজীগঞ্জ এসিল্যান্ড কাণিজ ফাতেমা জানান, অলিপুর গ্রামে বিকেল সাড়ে ৪টার দিকে আমরা তাকে গার্ড অব অনার প্রদান করি।

৫নং হাজীগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান সফিকুল ইসলাম মীর জানান, বাদ আসর জানাজাশেষে ১৬ জুন মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়েছে।

এর আগে মঙ্গলবার বেলা সাড়ে ৩টায় শহরের বাসস্ট্যান্ড গৌরে গরিবা জামে মসজিদ প্রাঙ্গনে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার নামাজের ইমামতি করেন বিষ্ণুদী ইসলামিয়া সনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ জসিম উদ্দিন। জানাজায় শহরের গণ্যমাণ্য ব্যক্তিবর্গসহ মুসল্লিরা অংশগ্রহণ করেন।
জানা গেছে, ১৬ জুন সকাল ৮টার দিকে হঠাৎ শারীরিক অসুস্থতায় (হৃদক্রিয়া বন্ধ হয়ে) শহরের মাদরাসা রোডস্থ নিজ বাসভবনে (অঙ্গনা) মৃত্যুবরণ করেন প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭০ বছর। তিনি স্ত্রী, ২ পুত্র ১ কন্য সন্তান সহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন।

তার মৃ্ত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চাঁদপুর প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটোয়ারী, ভারপ্রাপ্ত সম্পাদক ইব্রাহীম রনিসহ পত্রিকা পরিবার। এছাড়া তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চাঁদপুরের সাংবাদিক, লেখক, কবি, সাহিত্যিক, শিক্ষকসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠন।
বীর মুক্তিযোদ্ধা প্রকৌ. মো. দেলোয়ার হোসেন স্থানীয় সরকারের অধীন জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের অবসরপ্রাপ্ত প্রকৌশলী, চাঁদপুর মুক্তিফৌজ ফাউন্ডেশনের সভাপতি, জেলা মুক্তি যোদ্ধা সংসদের কমান্ডার, বিষ্ণুদি আজিমিয়া ফাজিল মাদ্রাসার গভর্নিং বর্ডির সাবেক সভাপতি, সনাক চাঁদপুর এর সদস্যসহ বহু সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন। চাঁদপুরের শিল্প-সাহিত্য ও সংস্কৃতিক কর্মকান্ডে তার সদা বিচরণ ছিলো। চাঁদুপরের ইতিহাস ও লোক গবেষণারপচ উপর বংলা একাডেমি থেকে তার ২টি বই প্রকাশিত হয়েছে। লোক সবেষক হিসেবে তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমি পদকসহ মহান মুক্তি যুদ্ধের অবদান এবং সামাজিক কর্মকান্ডের স্বীকৃতি হিসেবে বহু পুরস্কার ও সম্মান পেয়েছেন।
শোক প্রকাশ :
বিশিষ্ট লেখক ও লোক গবেষক বীর মুক্তিযোদ্ধা প্রকৌ. মো. দেলোয়ার হোসেনের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে সাহিত্য মঞ্চ পরিবার। সংগঠনের সভাপতি মাইনুল ইসলাম মানিক ও সাধারণ সম্পাদক আশিক বিন রহিম স্বাক্ষরিত এক শোক বার্তায় মুক্তিযোদ্ধা প্রকৌ. মো. দেলোয়ার হোসেনে এর মৃত্যুতে গভীর শোক জানানো হয়। পাশাপাশি মরহুমের শোকসমন্তপ্ত পরিবারের প্রতা গভীর সমবেদনা জানানো হয়।

শেয়ার করুন

Leave a Reply