মু্ক্তিযোদ্ধা ও লেখক প্রকৌ. দেলোয়ার হোসেন আর নেই

আশিক বিন রহিম :
চাঁদপুরের সুপপরিচিত মুখ, মু্ক্তিযোদ্ধা, মুক্তিফৌজ ফাউন্ডেশনের সভাপতি বিশিষ্ট লেখক, লোক গবেষক ও জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের অবসরপ্রাপ্ত প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন আর বেঁচে নেই।
জানা গেছে, আজ ১৬ জুন ভোরে হঠাৎ শারীরিক অসুস্থতায় (হৃদক্রিয়া বন্ধ হয়ে) শহরের মাদরাসা রোডস্থ নিজ বাসভবনে (অঙ্গনা) মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭০ বছর। তিনি স্ত্রী, ২ পুত্র ১ কন্য সন্তান সহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন।

মরহুমের জানাজা বিকেল ৪টায় শহরের বাসস্ট্যান্ড জামে মসজিদে অনুষ্ঠিত হবে। পরে আলীগঞ্জের গ্রামের বাড়ি বাদ আসর জানাজাশেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
বীর মুক্তিযোদ্ধা প্রকৌ. মো. দেলোয়ার হোসেন স্থানীয় সরকারের অধীন জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের অবসরপ্রাপ্ত প্রকৌশলী, চাঁদপুর মুক্তিফৌজ ফাউন্ডেশনের সভাপতি, জেলা মুক্তি যোদ্ধা সংসদের কমান্ডার, বিষ্ণুদি আজিমিয়া ফাজিল মাদ্রাসার গভর্নিং বর্ডির সাবেক সভাপতি, সনাক চাঁদপুর এর সদস্যসহ বহু সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন। চাঁদপুরের শিল্প-সাহিত্য ও সংস্কৃতিক কর্মকান্ডে তার সদা বিচরণ ছিলো। চাঁদুপরের ইতিহাস ও লোক গবেষণারপচ উপর বংলা একাডেমি থেকে তার ২টি বই প্রকাশিত হয়েছে। লোক সবেষক হিসেবে তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমি পদকসহ মহান মুক্তি যুদ্ধের অবদান এবং সামাজিক কর্মকান্ডের স্বীকৃতি হিসেবে বহু পুরস্কার ও সম্মান পেয়েছেন।
শোক প্রকাশ
বিশিষ্ট লেখক ও লোক গবেষক বীর মুক্তিযোদ্ধা প্রকৌ. মো. দেলোয়ার হোসেনের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে সাহিত্য মঞ্চ পরিবার। সংগঠনের সভাপতি মাইনুল ইসলাম মানিক ও সাধারণ সম্পাদক আশিক বিন রহিম স্বাক্ষরিত এক শোক বার্তায় মুক্তিযোদ্ধা প্রকৌ. মো. দেলোয়ার হোসেনে এর মৃত্যুতে গভীর শোক জানানো হয়। পাশাপাশি মরহুমের শোকসমন্তপ্ত পরিবারের প্রতা গভীর সমবেদনা জানানো হয়।

শেয়ার করুন

Leave a Reply