শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর দায়িত্বে প্রকৌশলী দেলোয়ার হোসেন মজুমদার

শিক্ষা প্রকৌশল অধিদফতরের (ইইডি) প্রধান প্রকৌশলীর দায়িত্ব পাওয়ার পর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদার।

নিজস্ব প্রতিবেদক :
শিক্ষা মন্ত্রণালয়ের অধীন শিক্ষা প্রকৌশল অধিদফতরের (ইইডি) প্রধান প্রকৌশলীর দায়িত্ব পেয়েছেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদার।
১৩ অক্টোবর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।
প্রজ্ঞাপনে বলা হয়, শিক্ষা প্রকৌশল অধিদফতরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদারকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত শর্ত সাপেক্ষে নিজ বেতন ও বেতনক্রমে শিক্ষা প্রকৌশল অধিদফতরের অতিরিক্ত প্রধান প্রকৌশলীর শূন্য পদে চলতি দায়িত্ব প্রদান করে প্রধান প্রকৌশলীর রুটিন দায়িত্ব (প্রশাসনিক ও আর্থিক ক্ষমতাসহ) প্রদান করা হলো।


প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদার চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, চাঁদপুর সরকারি কলেজ থেকে এইচএসসি, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে বি.এস.সি.ইঞ্জিনিয়ারি (সিভিল) স্নাতক সম্পন্ন করেন।
তিনি ১৯৯৪ সালে তৎকালীন ফ্যাসিলিটিজ ডিপার্টমেন্টের সহকারী প্রকৌশলী হিসেবে চাকরী জীবনে যোগদান করে নোয়াখালি, সুনামগঞ্জ, লক্ষ্মীপুর, কুমিল্লা জেলায় দায়িত্ব পালন করেন। এরপর তিনি ২০১১ সালে পদোন্নতি পেয়ে নির্বাহী প্রকৌশলী হন এবং ভোলা, নওগাঁ, রংপুর, কুড়িগ্রাম জোনে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। ২০১৯ সালে পদোন্নতি পেয়ে তিনি চট্টগ্রাম বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী দায়িত্ব পালন করেন ২ বছর ১১ মাসের অধিক সময়।
এ দীর্ঘ সময়ে মাঠ পর্যায়ে দায়িত্ব পালনকালে তিনি সরকারের গৃহীত উন্নয়ন প্রকল্পগুলো তদারকি, কাজের মান নিয়ন্ত্রণ, প্রকল্পসমূহ যথা সময়ে সমাপ্তকরণ, দরপত্র আহবান, ঠিকাদারদের দাবি পরিশোধ, বার্ষিক উন্নয়ন কর্মসূচিসমূহ সফলতা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।

শেয়ার করুন