হাইমচরে নদীতে ঘন কুয়াশায় দুই লঞ্চের সংঘর্ষে একজন নিহত, আহত ১০

চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :
চাঁদপুরের হাইমচর মেঘনা নদীতে এমভি সুরভী-৮ ও টিপু সুলতান নামের দুটি লঞ্চের সংঘর্ষে একজন যাত্রী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় ১০ জন আহত হন। সোমবার (১১ ডিসেম্বর) মধ্য রাতে মেঘনা নদীর সাহেবগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ঘনকুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে কোস্টগার্ড ও নৌপুলিশ।
কোস্টগার্ড জানায়, রাত ১২টার দিকে বরিশালের ইলিশা থেকে ঢাকাগামী সুরভী-৮ এবং ঢাকা থেকে চরফ্যাশনগামী টিপু-১৪ লঞ্চটি চাঁদপুরের হাইমচরের চরভৈরবী অতিক্রমকালে সংঘর্ষ হয়। এ সময় টিপু-১৪ লঞ্চটির ধাক্কায় সুরভী-৮ লঞ্চের এক যাত্রী আহত হয়ে লঞ্চেই মারা যান। পরে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী নিহত ব্যক্তির মরদেহ সদরঘাটে নিয়ে যাওয়া হয়। তাৎক্ষণিক তার নাম পরিচয় জানা যায়নি।
নৌপুলিশ চাঁদপুর অঞ্চলের এসপি মোহাম্মদ কামরুজ্জামান জানান, ঘনকুয়াশার কারণে একটি লঞ্চের সাথে আরেকটি লঞ্চের ধাক্কা লাগলে হতাহতের ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় লঞ্চের আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।
এদিকে ঘনকুয়াশার কারণে চাঁদপুরের মতলবের মোহনপুরে আরেকটি লঞ্চ দুর্ঘটনার খবর পাওয়া গেছে। এ বিষয়ে চাঁদপুরের বন্দর কর্মকর্তা মো. শাহাদাত হোসেন বলেন, ঘনকুয়াশার কারণে চাঁদপুরের মতলবের মোহনপুরে রাত সাড়ে ৩টায় চাঁদপুর হয়ে ঢাকা-পটুয়াখালী নৌ পথে চলাচলকারী এম ভি এ আর খান-১ এবং ঢাকা-চাঁদপুর নৌ পথে চলাচলকারী এম ভি রফরফ-৭ লঞ্চের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে রফরফ-৭ লঞ্চের দোতলার টেক্সিন ভেঙে যায়। তবে এতে যাত্রীদের কোনো ক্ষতি হয়নি।

১২-১২-২৩

শেয়ার করুন