হাজীগঞ্জে করোনা উপসর্গে ৪ জনের মৃত্যু

শাখাওয়াত হোসেন শামীম :
হাজীগঞ্জে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে আরও ৪ জনের মারা গেছেন। রবিবার রাতে ও সোমবার সকালে তারা করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন বলে নিশ্চিত করেন স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ। তাদের মৃতদেহ উপজেলা দাফন কমিটি স্বাস্থবিধি মেনে দাফন করেছে।
৪নং কালচোঁ দ. ইউনিয়নের চেয়ারম্যান মো. গোলাম মোস্তফা জানান, চাঁদপুর গ্রামের কাজী বাড়ির মো. শাহজাহান ৬৫ জ্বর, সর্দি, কাশি নিয়ে রবিবার চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি হন। রাত সাড়ে ১২টায় তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।
১১নং পশ্চিম হাটিলা ইউনিয়নের ইউপি চেয়ারম্যান জাকির হোসেন লিটু জানান, কাঁঠালি গ্রামের সোলায়মান পাটওয়ারী (৬৫) রাতে করোনা উপসর্গ নিয়ে নিহত হন। সোমবার সকালে স্বাস্থ্যবিধি মেনে তার মৃতদেহ দাফন করা হয়েছে।

১০নং গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান গিয়াসউদ্দিন বাচ্চু জানান, ডাটরা শিবপুর সর্দারবাড়ির মাওলানা এনায়েত উল্লাহ (৬০) মাস্টার জ্বর ও কাশি ছিল। সোমবার সকালে তার মৃতদেহ দাফন করা হয়েছে।
হাজীগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর মো. আজাদ হোসেন মজুমদার জানান, সকাল ৭টায় পৌরসভাধীন এনায়েতপুর গ্রামে খাঁন মো. বেপারী বাড়িতে ‍মৃত চান মিয়া খানের ছেলে ইসমাইল (৫৫) সকাল ৭টায় নিজ বাড়ীতে জ্বর, সর্দি ও শ্বাস কষ্ট নিয়ে মৃত্যুবরণ করেন। মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ করেছে স্থানীয় স্বাস্থ্য বিভাগ। পরে বাদ জোহর স্বাস্থ্যবিধি তাকে দাফন করা হয়েছে।
হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা সোয়েব আহম্মদ চিশতি বলেন, হাজীগঞ্জে ৩ জনের মৃত্যুর খবর পেয়েছি। এর মধ্যে হাজীগঞ্জ পৌর এলাকার মৃত ১ জনের নমুনা সংগ্রহ করতে পেরেছি। বাকী দু’জন মারা যান রাতে কিন্তু আমরা খবর পাই সোমবার সকালে। খবর পেতে অনেক দেরি হওয়ায় তাদের দু’জনের নমুনা সংগ্রহ করা হয়নি। তবে স্বাস্থ্যবিধি মেনে তাদের সবার দাফন করা হয়েছে। এছাড়া আরেকজন চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশনে মৃত্যুবরণ করেছেন। তার নমুন সেখানে সংসগ্রহ করা হবে।
চাঁদপুর ২৫০ শয্যার সরকারি জেনারেল হাসপাতালের আরএমও ডা. সুজাউদ্দৌলা রুবেল জানান, হাজীগঞ্জের মো. শাহজাহান নামে এক ব্যক্তি রাত ৯টার দিকে হাসপাতালে ভর্তি হন। পরে রাত সাড়ে ৯টায় তিনি আইসোলেশনে মারা যান।

শেয়ার করুন

Leave a Reply