হাজীগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড বিতরণ

বীর মুক্তিযোদ্ধারা দেশ ও জাতির শ্রেষ্ঠ সম্পদ, তাঁদের সম্মান করতে হবে : মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

শাখাওয়াত হোসেন শামীম :
হাজীগঞ্জে উপজেলায় ১৩ জন জীবিত বীর মুক্তিযোদ্ধার মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে রবিবার (২০ নভেম্বর) উপজেলা হলরুমে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধের জীবন্ত কিংবদন্তী, মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, চাঁদপুর-৫ হাজীগঞ্জ-শাহরাস্তি আসনের সাংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। প্রধান অতিথির বক্তব্যে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি বলেন, বীর মুক্তিযোদ্ধারা দেশ ও জাতির শ্রেষ্ঠ সম্পদ। তাঁদের সম্মান করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে বিভিন্ন কর্মসূচি নিয়েছেন। বর্তমান সরকার বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা বৃদ্ধি, রাষ্ট্রীয় মর্যাদায় দাফনসহ বিভিন্ন সম্মাননা ও সুযোগ সৃষ্টি করেছেন। স্বাধীনতার ৫০ বছর পরেও মুজিব শতবর্ষে আজ তাদের ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট কার্ড বিতরণ করার মধ্যে দিয়ে সম্মানিত করা হচ্ছে। এ সার্টিফিকেট ও আইডি কার্ড মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন ও সুযোগ-সুবিধা আরও বৃদ্ধি করেছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে বলেই এটা সম্ভব হয়েছে।

অনুষ্ঠানে ডিজিটাল সনদ ও স্মার্ট আইডি কার্ড প্রাপ্তরা হলেন,বীর মুক্তিযোদ্ধা ছিদ্দিকুর রহমান, মোঃ আঃ মতিন খাঁন, মোঃ আঃ গফুর মিয়াজী, মোঃ হেদায়েত উল্ল্যাহ, মোঃ আব্দুর করিম, সফিউল্লা পাঠান, মোঃ হাবিবুর রহমান, আঃ রহিম মজুমদার, শেখ ফরিদ,মোঃ তাজুল ইসলাম, নজরুল ইসলাম, আবুল কালাম আজাদ, তাফাজ্জল হোসেন ভূঁইয়া প্রমুখ।

উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুল ইসলাম জানান, আজ ২০ নভেম্বর রবিবার ১৩ জীবিত বীর মুক্তিযোদ্ধাকে এ সার্টিফিকেট ও কার্ড দেয়া হলো। অবশিষ্ট মৃত বীর মুক্তিযোদ্ধাকে পরে পর্যায়ক্রমে এ সার্টিফিকেট ও কার্ড দেওয়া হবে।

অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) মেহদি হাসান মানিকের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুউদ্দিন,উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ,মহিলা ভাইস-চেয়ারম্যান মির্জা শিউলি পারভীন,জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ রোটা.আহসান হাবিব অরুণ,থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ জোবাইর সৈয়দ,বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আবু তাহের বিএসসি।

এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন