অবশেষে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি বিলুপ্ত, অচিরেই নতুন কমিটি

চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ চাঁদপুর জেলা শাখার কমিটি অবশেষে বিলুপ্ত করা হলো। তিন মাসের আহ্বায়ক কমিটির বিলুপ্ত ঘটলো ১৬ বছরের মাথায়।  শুক্রবার স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু এই ঘোষণা দেন। সংগঠনের কেন্দ্রীয় দফতর সম্পাদক আজিজুল হক আজিজ স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়।
ওই পত্রে উল্লেখ করা হয়, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের কার্যক্রমকে আরও গতিশীল ও বেগবান করার লক্ষ্যে অচিরেই নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এদিকে কমিটি বিলুপ্তির খবরে চাঁদপুরে আওয়ামী পরিবারে যেনো একটি স্বস্তির খবর এলো।
২০০৫ সালে এসএম জয়নাল আবেদীনকে আহ্বায়ক করে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক কমিটি দেয়া হয়। এই আহ্বায়ক কমিটি নিয়ে চাঁদপুরে আওয়ামী রাজনীতিতে নানা ঘটনা ঘটেছে। তৎকালীন জেলা আওয়ামী লীগের সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার ব্যক্তিগত অফিসে এবং তার উপর হমলার ঘটনা ঘটে। এ ঘটনায় তখনকার সময়ের ছাত্রলীগের বেশ ক’জন ডাকসাইটে নেতা বহিষ্কারও হন। অনেকদিন যাবত নামসর্বস্ব একটি জেলা কমিটি জিইয়ে রাখা হলেও অবশেষে বিলুপ্ত করায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন অনেকে। আওয়ামী লীগের নিবেদিত প্রাণ নেতা-কর্মীদের দাবি হচ্ছে – ছাত্রলীগের পরীক্ষিত নেতাদের দিয়ে যেনো চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি দেয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *