ঈদে লঞ্চ-ফেরি চলবে

চাঁদপুর প্রতিদিন ডেস্ক :
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আসন্ন কুরবানি ঈদে স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ ও ফেরি চলাচল স্বাভাবিক থাকবে। স্বাস্থ্যবিধি মানতে কোনো আপোষ করা হবে না। প্রয়োজন ছাড়া ভ্রমণ সীমাবদ্ধ রাখতে হবে। করোনা রোগ বিস্তার রোধে স্বাস্থ্যবিভাগের গাইডলাইন ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করে যাত্রীসহ নৌযান চলাচলের বিষয়টি নিশ্চিত করতে হবে।
বুধবার নৌমন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদুল আযহা উপলক্ষে লঞ্চ, ফেরি ও অন্যান্য জলযান সুষ্ঠুভাবে চলাচল ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতকরণ সংক্রান্ত সভায় সভাপতির বক্তব্যে নৌপ্রতিমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলায় লঞ্চে কোনো যাত্রী করোনায় আক্রান্তের সংবাদ এখনও পাওযা যায়নি। আল্লাহর রহমতে করোনায় মৃত্যুহার অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে অনেক কম।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের ১১ বছরে নৌপরিবহন খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। তার নেতৃত্বে নিরাপদ নৌপথ তৈরিতে নৌ মন্ত্রণালয় অঙ্গিকারাবদ্ধ। তার মতো সাহসী ও দুরদর্শি নেতৃত্বকে কাজে লাগিয়ে দেশকে সঠিক জায়গায় নিয়ে যেতে পারব আমরা।
সভায় ঈদের আগের পাঁচ দিন ও পরের তিন দিন নিত্য প্রয়োজনীয় পণ্য ও কুরবানির পশুবাহী ট্রাক ছাড়া সাধারণ ট্রাক ও কাভার্ডভ্যান ফেরিতে পারাপার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া ঈদ যাতায়াত নির্বিঘ্ন করতে সূর্যাস্তের পর সব মালবাহী জাহাজ ও বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ রাখা, ঈদে ফেরি ও লঞ্চঘাটগুলোতে অতিরিক্ত ভাড়া আদায় এবং অতিরিক্ত যাত্রী বোঝাই নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট পরিচালনাসহ নানা সিদ্ধান্ত নেওয়া হয়।
সভায় নৌপ্রতিমন্ত্রী ঢাকায় অবস্থানরত কর্মকর্তাদের সঙ্গে সরাসরি এবং ঢাকার বাইরের কর্মকর্তাদের সঙ্গে জুম অ্যাপস এর মাধ্যমে আলোচনা করেন। এ সময় আরও বক্তব্য রাখেন নৌসচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান খাজা মিয়া, বিআইডব্লিউটিএ এর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, নৌপুলিশের ডিআইজি আতিকুল ইসলাম, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল (যাত্রী পরিবহন) সংস্থার চেয়ারম্যান মাহবুব উদ্দিন আহমেদ বীরবিক্রম, লঞ্চ মালিক সাইদুর রহমান রিন্টু, শহীদুল ইসলাম ভূইয়া, বদিউজ্জামান বাদল প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *