কচুয়ার মডেল মসজিদের সভাপতির দায়িত্ব মৎস্য কর্মকর্তাকে দিলেন ইউএনও

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের কচুয়ায় সদ্য উদ্বোধন হওয়া মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি পদে পরিবর্তন আনা হয়েছে। পদাধিকার বলে মডেল মসজিদের সভাপতি পদে থাকা কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ণ দাস শুভ-এর পরিবর্তে দায়িত্ব পেয়েছেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. মাসুদুল হাসানকে। ১৮ জুন শুক্রবার এ তথ্য নিশ্চিত করেছেন ইউএনও নিজেই।
উপজেলা প্রশাসন এক ঘোষণায় উল্লেখ করেছে, কচুয়া উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেদ্রের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মাসুদুল হাসান (উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক মনোনীত)। এ বিষয়ে মাননীয় সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর এবং চাঁদপুরের জেলা প্রশাসকের অনুমতি সাপেক্ষে ইতোপূর্বে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তাই বিষয়টি নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর জন্য অনুরোধ জানানো যাচ্ছে।
ইউএনও দীপায়ণ দাস শুভ বলেন, পদাাধিকার বলে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতির দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
একটি ক্লজ আছে- যদি উপজেলা নির্বাহী অফিসার অন্য ধর্মাবলম্বী হন সেক্ষেত্রে মুসলিম সম্প্রদায়ের যেকোন একজন বিসিএস কর্মকর্তা এর দায়িত্ব পালন করবেন।
মাননীয় সংসদ সদস্য বিষয়টি জানেন। তার পরামর্শক্রমে এ বিষয়ে আগেই সিদ্ধান্ত নেয়া হয়েছিল। যেহেতু এ বিষয়ে অনেকে অনেক ধরনের কথাবার্তা ছড়াচ্ছে সেজন্য বিষয়টি ক্লিয়ার করলাম। এ বিষয়ে আমরা রেজুলেশন দিব।
তিনি জানান, মসজিদের ফাইনাল কিছু কাজ বাকী আছে। সে কারণে এখনো পেশ ইমাম, মুয়াজ্জিন, খাদিম নিয়োগ প্রক্রিয়াটি একবার স্থগিত করা হয়েছিল। আগামী ২২ জুন উপজেলা পরিষদের সভাকক্ষে নিয়োগ পরীক্ষা সম্পন্ন হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *