কচুয়ায় ২ শতাধিক পরিবার পেলো চাঁদপুর জেলা পুলিশের মানবিক সহায়তা

আশিক বিন রহীম :
চাঁদপুর জেলা পুলিশের পক্ষ থেকে মানবিক সহায়তা কার্যক্রমের অংশ হিসেবে
কচুয়া উপজেলায় ২ শতাধিক অসহায়, কর্মহীন ও দরিদ্র পরিবারে মাঝে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।


৭ আগস্ট শনিবার বিকেল ৪টায় কচুয়া থানা প্রাঙ্গণে স্বাস্থ্যবিধি মেনে এই মানবিক সহায়তা তুলে দেন চাঁদপুরের পুলিশ সুপার মো. মিলন মাহমুদ পিপিএম।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, পুলিশের কাজ আইশৃঙ্খলা রক্ষা, ত্রাণ সহায়তা দেয়া নয়। কিন্তু বর্তমানে যে সঙ্কট চলছে, তাতে সমাজের হতদরিদ্র, নিম্ন আয়ের মানুষগুলো সবচেয়ে বেশি অসুবিধায় রয়েছেন। এর দুঃসময়ে আমরাও তাদের ব্যাথায় ব্যথিত। তাই অসহায় মানুষগুলোর পাশে দাঁড়াতে এই খাদ্য সহায়তা নিয়ে ছুটে এসেছি। এতে আপনারা জানুন যে, আমরা আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি মানবিক সহায়তা নিয়েও আপনাদের পাশে আছি।
মো. মিলন মাহমুদ বলেন, এই দুর্যোগ বা সঙ্কট শুধু আমাদের দেশে হচ্ছে তা নয়, এটি বৈশ্বিক সঙ্কট। করোনার দুর্যোগে সারা বিশ্বই অর্থনীতিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী অত্যন্ত দক্ষতার সাথে এই সঙ্কট মোকাবেলা করছেন। প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, করোনার দুর্যোগে দেশের একটি মানুষও যেন না খেয়ে থাকে না। এজন্যে সরকার নানাভাবে অসহায় মানুষদের সহযোগিতা করছে।
পুলিশ সুপার আরো বলেন, চাঁদপুর জেলা পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি অসহায় মানুষদের জন্য মানবিক সহায়তার উদ্যোগ গ্রহণ করেছে। আমরা বিভিন্ন মাধ্যমে তালিকা তৈরি করে খাদ্য সহায়তা দিচ্ছি। ধারাবাহিকভাবে প্রতিটি উপজেলায় এই সহায়তা দেয়া হবে। আপনাদের প্রতি আমাদের অনুরোধ, চাঁদপুরে করোনা পরিস্থিতি ভালো না। দয়া করে আপনারা সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলবেন। খাবারের চেয়ে জীবন আগে। আপনার কারনে আপনার পরিবারের কেউ যেন, করোনায় আক্রান্ত না হয়।
কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে ও অবসরপ্রাপ্ত শিক্ষক সন্তোস দাসের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কচুয়া উপজেলার পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুলতানা খানম, পৌরসভার মেয়র নাজমুল আলম স্বপন, চাঁদপুর প্রেসক্লাবে সভাপতিনইকবাল হোসেন পাটওয়ারী।
এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুদীপ্ত রায়, কচুয়ার সার্কেল আবুল কালাম চৌধুরী, কচুয়া প্রেসক্লাবের সভাপতি মানিক ভৌমিক, সাধারণ সম্পাদক মহিউদ্দিন।
উল্লেখ্য, এর আগে শাহরাস্তি উপজেলা, হাইমচর উপজেলাতেও একইভাবে চাঁদপুর জেলা পুলিশের পক্ষ থেকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। মানবিক সহায়তার প্রতিটি প্যাকেটে ছিলো চাল, ডাল, তেল, নুনসসহ বিভিন্ন খাদ্য সামগ্রী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *