চাঁদপুরের পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে লিফলেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক :
পবিত্র ইদুল আযহা উপলক্ষে চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে কুরবানিকৃত পশুর উচ্ছিষ্টাংশ পরিবেশসম্মতভাবে অপসারণে করণীয় বিষয়ক লিফলেট বিতরণ করা হয়েছে।
২৮ জুলাই মঙ্গলবার সকালে চাঁদপুর সদর উপজেলা পরিষদে লিফলেট বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সরকার উপপরিচালক, ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।
এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমা, পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক এ,এইচ,এম, রাসেদ, পরিদর্শক উত্তম কুমার, চাঁদপুর পৌরসভার সচিব মোঃ আবুল কালাম ভূইয়াসহ অন্যান্যরা।
পরে চাঁদপুর শহরের বাসষ্ট্যান্ড, ইলিশ চত্বর, বিপনীবাগ এলাকাসহ বিভিন্ন স্থানে পরিবেশ অধিদপ্তর, চাঁদপুরের পক্ষ হতে জনসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।
চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক এ,এইচ,এম, রাসেদ জানান, পবিত্র ইদুল আযহা উপলক্ষে পরিবেশ সুরক্ষায় গণসচেতনতা বৃদ্ধি এবং সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনার মাধ্যমে পরিবেশ দূষণ রোধকল্পে কুরবানিকৃত পশুর উচ্ছিষ্টাংশ পরিবেশসম্মতভাবে অপসারণে করণীয় বিষয় নির্ধারণের লক্ষ্যে গত ১৫ জুলাই পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব মহোদয়ের সভাপতিত্বে একটি আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত মোতাবেক নিজ নিজ আওতাধীন এলাকায় পবিত্র ইদুল আযহার পূর্বেই পশুর হাট/গ্রোথ সেন্টারে বিতরণ/প্রচার কার্য পরিচালনার জন্য পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের পক্ষ হতে ইতোমধ্যে চাঁদপুর পৌরসভাসহ অন্যান্য সকল পৌরসভা, জেলা ও উপজেলা পরিষদ এবং উপজেলা নির্বাহী অফিসারদের নিকট কুরবানিকৃত পশুর বর্জ্য সুষ্ঠুভাবে অপসারণ ও পরিবেশ সুরক্ষায় গণসচেতনতামূলক তথ্য সমৃদ্ধ লিফলেট প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *