চাঁদপুরে সনাক্ত ৪৯, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে নতুন করে আরও ৪৯ জনের করোনা সনাক্ত হয়েছে। ৯ জুলাই ১০২ জনের নমুনা পরীক্ষা করে ৪৯ জনের রিপোর্ট পজেটিভ আসে। সনাক্তের হার ৪৮.০৪ শতাংশ। নতুন করে মৃতের তালিকায় যুক্ত হয়েছেন আরও একজন।
স্বাস্থ্য বিভাগ জানায়, আরটি পিসিআর ল্যাবে টেস্ট রিপোর্ট অনুযায়ী চাঁদপুরে ৯৪টি নমুনার মধ্যে ৪৫টি পজিটিভ এসেছে। আর আইসিডিডিআরবি থেকে প্রাপ্ত র‌্যাপিড এন্টিজেন টেস্ট রিপোর্ট অনুযায়ী ৮টি নমুনার মধ্যে ৪ টি পজিটিভ এসেছে।
নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদর উপজেলায় ৩১ জন, হাজীগঞ্জে ১ জন, ফরিদগঞ্জে ২ জন, মতলব দক্ষিণে ৬ জন, মতলব উত্তরে ১ জন, হাইমচরে ১ জন, কচুয়ায় ৩ জন।
এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬ হাজার ৫০ জন। বর্তমানে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৩০ জন। ৯ জুলাই পর্যন্ত আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ হাজার ৭০ জন। এ তথ্য জানিয়েছেন সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ।
৯ জুলাই পর্যন্ত জেলায় আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ২৮৬১ জন, হাইমচরে ২৮৭ জন, মতলব উত্তরে ৩৩৩ জন, মতলব দক্ষিণে ৫৩৭ জন, ফরিদগঞ্জে ৬৫৭ জন, হাজীগঞ্জে ৬০২ জন, কচুয়ায় ২১৬ জন, শাহরাস্তিতে ৫৫৭ জন।
মৃত ১৩০ জনের মধ্যে সদর উপজেলায় ৪৯ জন, ফরিদগঞ্জে ২৩ জন, হাজীগঞ্জে ২১ জন, শাহরাস্তিতে ৯ জন, কচুয়ায় ৭ জন, মতলব উত্তরে ১২ জন, মতলব দক্ষিণে ৬ জন, হাইমচরে ৩ জন।
জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলায় পরীক্ষা করা হয়েছে ৩৩ হাজার ৭৫৯ জনের। এর মধ্যে পজেটিভ ৬ হাজার ৩১ জন আর নেগেটিভ ২৭ হাজার ৭২৮ জনের রিপোর্ট। করোনা আক্রান্তদের মধ্যে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৮৫০ জন। এদের মধ্যে ৩৯ জন হাসপাতালের আইসোলেশনে এবং ৭৯৬ জন হোম আইসোলেশনে রয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *