চাঁদপুরে তিন দিনে করোনা আক্রান্ত ১৮ জন, সুস্থ ৫২

ইব্রাহীম রনি :
চাঁদপুর জেলায় এখন করোনা আক্রান্তের চেয়ে প্রতিদিনই করোনামুক্ত হওয়ার সংখ্যা বাড়ছে। গত কয়েক দিন ধরেই আক্রান্তের চেয়ে সুস্থতার হার বেড়েছে। গত তিন দিনে জেলায় ১৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। আর করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫২ জন।
স্বাস্থ্য বিভাগ থেকে প্রাপ্ত তথ্য মতে দেখা গেছে, গত ২০ আগস্ট করোনা সনাক্ত হয় ৭ জনের আর করোনামুক্ত হন ৩৩ জন, ২১ আগস্ট করোনা সনাক্ত হয় ৮ জনের আর করোনা মুক্ত হন ১২ জন, গতকাল ২২ আগস্ট আক্রান্ত হন ৩ জন আর করোনামুক্ত অর্থাৎ সুস্থ হন ৭ জন।
স্বাস্থ্য বিভাগ জানায়, গতকাল ২২ আগস্ট শুক্রবার চাঁদপুরের ভাষাবীর এম এ ওয়াদুদ পিসিআর ল্যাব থেকে ২২ জনের নমুনার রিপোর্ট প্রকাশ করা হয়। এতে ৩ জনের রিপোর্ট পজেটিভ আসে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ২ হাজার ৮২ জন। এর মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৬২৮ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৩৭৮ জন। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১২ জন আর হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৩৬৬ জন।
২২ আগস্ট নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৪ জন। চাঁদপুর সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্যাহ এ তথ্য জানিয়েছেন।
স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্তের মধ্যে চাঁদপুর সদরে ৮৩০, হাইমচরে ১৩৫, মতলব উত্তরে ১৭৯, মতলব দক্ষিণে ২২৪, ফরিদগঞ্জে ২৪২ জন, হাজীগঞ্জে ১৯০, কচুয়ায় ৮০ জন ও শাহরাস্তি ২০৩ জন।
এর মধ্যে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা ৭৬ জন। মৃতদের মধ্যে চাঁদপুর সদরে ২১, ফরিদগঞ্জে ১১, হাজীগঞ্জে ১৭, শাহরাস্তি ৭, কচুয়া উপজেলায় ৬, মতলব উত্তরে ১০ জন, মতলব দক্ষিণে ৩ ও হাইমচরে ১ জন।
সিভিল সার্জন জানান, গতকাল ২২ আগস্ট নতুন করে সুস্থ হয়েছেন ৭ জন। তাদের মধ্যে রয়েছেন সদর উপজেলার ২ জন, মতলব দক্ষিণে ২ জন, মতলব উত্তরে ৩ জন।
স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলা থেকে সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ৩০৫ জনের। এর মধ্যে রিপোর্ট এসেছে ৮ হাজার ২২০ জনের।
সিভিল সার্জন আরও জানান, এ পর্যন্ত আইসোলেশনে ভর্তি হয়েছেন ৭৯৩ জন। আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৭৭১ জন। বর্তমানে করোনা আক্রান্ত ১২ জনসহ আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ২২ জন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ১১ হাজার ৫৮৯ জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছেন ৯ হাজার ৭৮৭ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১ হাজার ৮০২ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *