চাঁদপুরে নতুন করে ২০ জনের করোনা সনাক্ত

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে নতুন করে আরও ২০ জন করোনা আক্রান্ত হয়েছেন। বুধবার সংগ্রহ করা ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের রিপোর্ট পজেটিভ আসে।
নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদরে ৯ জন, মতলব দক্ষিণে ১ জন, ফরিদগঞ্জে ২ জন, হাজীগঞ্জে ২ জন, হাইমচরে ২ জন, শাহরাস্তিতে ৩ জন এবং কচুয়ায় ১ জন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৬৬৩ জন। এছাড়া বর্তমানে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১২১ জন। ২৬ মে পর্যন্ত আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪২৭০ জন। এ তথ্য জানিয়েছেন সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ।
স্বাস্থ্য বিভাগ জানায়, ২৬ মে পর্যন্ত আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় রয়েছেন ২১৫৭ জন, হাইমচরে ২৩৬ জন, মতলব উত্তরে ২৯০ জন, মতলব দক্ষিণে ৪১৬ জন, ফরিদগঞ্জে ৫১০ জন, হাজীগঞ্জে ৪৬৮ জন, কচুয়ায় ১৬৯ জন এবং শাহরাস্তিতে ৪১৪ জন।
মৃত ১২০ জনের মধ্যে সদর উপজেলায় ৪৭ জন, ফরিদগঞ্জে ১৭ জন, হাজীগঞ্জে ২১ জন, শাহরাস্তিতে ৯ জন, কচুয়ায় ৭ জন, মতলব উত্তরে ১১ জন, মতলব দক্ষিণে ৬ জন, হাইমচরে ৩ জন।
জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৮ হাজার ৫০৪ জনের, রিপোর্ট পাওয়া গেছে ২৮ হাজার ৪৩৫ জনের। এর মধ্যে পজেটিভ ৪ হাজার ৬২৬ জন আর নেগেটিভ ২৩ হাজার ৮০৯ জনের রিপোর্ট। করোনা আক্রান্তদের মধ্যে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২৫৪ জন। এদের মধ্যে ১৭ জন হাসপাতালের আইসোলেশনে এবং ২৩৭ জন হোম আইসোলেশনে রয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *