চাঁদপুরে ভেজালবিরোধী অভিযান : ফার্মেসিকে জরিমানা, মেডিসিন জব্দ

এইচ.এম নিজাম :
শহরের বিভিন্ন ঔষধ বিক্রয় কেন্দ্র (ফার্মেসি) ও স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিক্রয় কেন্দ্র গুলোতে ভেজালবিরোধী অভিযান পরিচালিত হয়েছে।
গতকাল শনিবার দুপুরে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ ফার্মেসি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিক্রয় কেন্দ্র গুলোতে মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও ভেজাল স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিক্রয়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিক্রয় কেন্দ্র ও বিভিন্ন ফার্মেসিকে সতর্কবার্তা দিয়ে, শহরের কালীবাড়ি এলাকায় দোলা ফার্মেসিতে মেয়াদ উত্তীর্ণ ঔষধ থাকায় দুই হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও প্রচুর পরিমাণ মেডিসিন জব্দ করা হয়।
অভিযান পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট সামিউল ইসলাম, জেলা ঔষধ তত্ত্বাবধায়ক মৌসুমী আক্তার।
অভিযানকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট সামিউল ইসলাম বলেন, মেয়াদোত্তীর্ণ, মিছব্র্যান্ড ভেজাল ঔষধ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিয়ে জনগণের সাথে কেউ প্রতারণা করতে পারবে না। আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকে তৎপর রয়েছি। কোন ব্যবসায়ী মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ভেজাল স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিক্রয় করলে আমাদের কাছে তথ্য আসলে আমরা সাথে সাথে ব্যবস্থা গ্রহণ করব।
এদিকে শহরের শপথ চত্বর এলাকায় হেলমেট বিহীন মোটরসাইকেল চালানোর অপরাধে কয়েকজন মোটরসাইকেল চালককে আটক করেসড়ক পরিবহন আইনে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *