চাঁদপুরে সংসদ নির্বাচনে জামানত হারালেন ২০ প্রার্থী

চাঁদপুর প্রতিদিন ডেস্ক :
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরের ৫টি আসনে দলীয় ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৩০ জন প্রার্থী। এর মধ্যে দলের চেয়ারম্যান হিসেবে চাঁদপুর-৫ আসন থেকে চেয়ার প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিত করেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চেয়ারম্যান সৈয়দ বাহাদুর শাহ্ মুজাদ্দেদী এবং চাঁদপুর-৪ আসন থেকে নোঙ্গর প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) এর মহাসচিব ড. মো. শাহজাহান। এই দুই প্রার্থীসহ ৫টি আসনের ২০জন প্রার্থী জামানত হারিয়েছেন।
সোমবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় জামানত হারানো প্রসঙ্গে কথা হয় চাঁদপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জামসেদ সরকারের সাথে। তিনি বলেন, একটি আসনের মোট প্রদত্ত ভোট সংখ্যার ৮ ভাগের এক ভাগের কম ভোট পেলে জামানত হারান ওই প্রার্থী। সে আলোকে আসনগুলোর প্রদত্ত ভোট সংখ্যা বিশ্লেষনে চাঁদপুরে দলীয় ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে ২০জন প্রার্থী জামানত হারালেন।
চাঁদপুর-১ (কচুয়া) : আসনে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. সেলিম প্রধান চেয়ার প্রতীক ৫৭৭৯ ভোট এবং জাসদের সাইফুল ইসলাম মশাল প্রতীক ৩৮২১ ভোট পেয়ে জামানাত হারিয়েছেন। এই আসনে প্রদত্ত ভোট হচ্ছে ১৬৩৬১৮।
চাঁদপুর-২ (মতলব উত্তর ও মতলব দক্ষিণ): আসনে ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী এম ইসফাক আহসান পেয়েছেন ২১ হাজার ৩৩৫ ভোট। জাতীয় পার্টির এমরান হোসেন মিয়া লাঙ্গল প্রতীক পেয়েছেন ১২৬৫ ভোট। বাংলাদেশ সুপ্রীম পার্টির মো. মনির হোসেন একতারা প্রতীক পেয়েছেন ৯৫৮ ভোট এবং জাসদের মো. হাছান আলী সিকদার মশাল প্রতীক পেয়েছেন ৫৮৭ ভোট পেয়ে জামানত হারালেন। এই আসনে প্রদত্ত মোট ভোট হচ্ছে ২১৩০২৬।
চাঁদপুর-৩ (সদর ও হাইমচর): আসনে স্বতন্ত্র প্রার্থী রেদওয়ান খাঁন ট্রাক প্রতীক পেয়েছেন ১ হাজার ২২৮ ভোট। জাতীয় পার্টির প্রার্থী মো. মহসীন খান লাঙ্গল প্রতীক পেয়েছেন ৮২৮ ভোট। জাকের পার্টির মো. কাওছার মোল্লা গোলাপ ফুল প্রতীক পেয়েছেন ১ হাজার ৪৩৭ ভোট। বাংলাদেশ ইসলামী ফ্রন্ট প্রার্থী আবু জাফর মো. মাঈনুদ্দিন মোমবাতি প্রতীক পেয়েছেন ৭৩৩ ভোট এবং বাংলাদেশ তরিকত ফেডারেশন প্রার্থী মো. মিজানুর রহমান ফুলের মালা প্রতীক পেয়েছেন ৩৪৩ ভোট পেয়ে জামানত হারিয়েছেন। এই আসনে মোট প্রদত্ত ভোট সংখ্যা হচ্ছে ১৪০২৪২।
চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) : আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএম প্রার্থী ড. মো. শাহজাহান নোঙ্গর প্রতীক পেয়েছেন ১ হাজার ৭৪ ভোট। জাতীয় পার্টির প্রার্থী সাজ্জাদ রশিদ লাঙ্গল প্রতীক পেয়েছেন ৫৯০ ভোট। বাংলাদেশ তরিকত ফেডারেশন প্রার্থী বাকীবিল্লাহ মিশকাত চৌধুরী ফুলের মালা প্রতীক পেয়েছেন ২০১ ভোট। ন্যাশনাল পিপলস্ পার্টির প্রার্থী আবদুল গনি আম প্রতীক পেয়েছেন ২০৮ ভোট। তৃণমুল বিএনপি প্রার্থী মোঃ আবদুল কাদির তালুকদার সোনালী আঁশ প্রতীক পেয়েছেন ৩৬০ ভোট পেয়ে জামানত হারিয়েছেন। এই আসনে মোট প্রদত্ত ভোট সংখ্যা হচ্ছে-৫৯৮৪০।
চাঁদপুর-৫ (হাজীগঞ্জ ও শাহরাস্তি) : আসনে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ প্রার্থী সৈয়দ বাহাদুর শাহ্ মুজাদ্দেদী চেয়ার প্রতীক পেয়েছেন ৭ হাজার ১৪৪ ভোট। জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) প্রার্থী মো. মনির হোসেন মজুমদার মশাল প্রতীক পেয়েছেন ৩৮০ ভোট। বাংলাদেশ তরিকত ফেডারেশন প্রার্থী বাকীবিল্লাহ মিশকাত চৌধুরী ফুলের মালা প্রতীক পেয়েছেন ৫৫৬ ভোট। বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট প্রার্থী আক্তার হোসেন ছড়ি প্রতীক পেয়েছেন ১৩৭ ভোট পেয়ে জামানত হারিয়েছেন। এই আসনে মোট প্রদত্ত ভোট সংখ্যা হচ্ছে-১৫৬৪৯১।

শেয়ার করুন