চাঁদপুর থেকে লঞ্চ ছাড়বে সকাল ৬টা থেকে ১২টা পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর লঞ্চ টার্মিনাল থেকে একদিনের জন্য আজ ১ আগস্ট রোববার সকাল ৬টা থেকে ঢাকার উদ্দেশ্যে লঞ্চ ছেড়ে যাবে। রাত থেকে লঞ্চ চলাচলের অনুমতি থাকলেও যাত্রী না থাকার কারণে সকাল থেকেই ছাড়বে লঞ্চগুলো।
লঞ্চঘাট কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, চাঁদপুরে বর্তমানে অবস্থান করছে যাত্রীবাহী লঞ্চ রফরফ ৭, রফরফ ২, সোনারতরী ৩। এছাড়া রাতে ঢাকা থেকে আরও কয়েকটি লঞ্চ আসবে। সবমিলে রোববার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অন্তত ৬টি লঞ্চ ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।
আবে জম জম লঞ্চের সুপারভাইজার বিপ্লব সরকার বলেন, লঞ্চ চলাচলের কোন সিদ্ধান্ত পাইনি। তবে যদি সরকার লঞ্চ চলাচলের অনুমতি দেয় এবং যাত্রী পাওয়া যায় তাহলে চাঁদপুর ঘাট থেকে ঢাকার উদ্দেশ্যে লঞ্চ ছেড়ে যাবে। তবে রাতে আর কোন লঞ্চ চাঁদপুর ঘাট থেকে ছেড়ে যাওয়ার সম্ভাবনা নেই। সকাল ৬টা থেকে লঞ্চ ছেড়ে যাবে।
চাঁদপুর বন্দর কর্মকর্তা কায়সারুল ইসলাম বলেন, রাত রোববার দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চলাচলের অনুমতি দেয়া হয়েছে। সে মতে, চাঁদপুর লঞ্চঘাট থেকে রাত থেকেই লঞ্চ ছেড়ে যাওয়ার কথা। যদি এখান থেকে রাতে কোন লঞ্চ না ছাড়ে তাহলে সকাল ৬টা থেকে লঞ্চ ছাড়বে।
এর আগে নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী জানান, শুধু একদিনের জন্য লঞ্চ চলাচলের অনুমতি দিয়েছে সরকার। এ সময় লঞ্চগুলো গার্মেন্টস শ্রমিকদের পরিবহনের ক্ষেত্রে অগ্রাধিকার দেবে।
তিনি বলেন, এ বিষয়ে লঞ্চ মালিকদের সঙ্গে আলোচনা করা হয়েছে। শনিবার (৩১ জুলাই) রাতে সুবিধাজনক সময়ে স্ব স্ব ঘাট থেকে লঞ্চগুলো ছাড়বে। এ বিষয়ে মালিকরাই প্রয়োজনীয় সিদ্ধান্ত নেবেন। রবিবার (১ আগস্ট) বেলা ১২টার মধ্যে যেন সদরঘাটে এসে পৌঁছাতে পারে সে বিষয়টি বিবেচনায় নিইে লঞ্চগুলো ছাড়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.