চাঁদপুর পাউবোর সাথে নদীভাঙন প্রতিরোধ সমন্বয় কমিটির মতবিনিময়

আশিক বিন রহিম :
চাঁদপুরে নদী ভাঙন বিষয়ে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড চাঁদপুর পওর -এর নির্বাহী প্রকৌশলী মো. বাবুল আখতারের সাথে মতবিনিময় করেছে চাঁদপুর দক্ষিণ অঞ্চল নদী ভাঙন প্রতিরোধ সমন্বয় কমিটির প্রতিনিধি দল। ২১ জুলাই মঙ্গলবার বেলা ১১টায় চাঁদপুর পওর কার্যালয়ে এই মতবিনিময় সভায় মেঘনার ভাঙনরোধে পরিকল্পিত কার্যকর পদক্ষেপ গ্রহণ, চলমান ভাঙন প্রতিরোধ ব্যবস্থা স্বচ্ছতার সাথে সম্পন্ন করার দাবীসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।
এছাড়াও চাঁদপুর দক্ষিণ অঞ্চল নদী ভাঙন প্রতিরোধ কমিটির পক্ষ থেকে চাঁদপুর শহর এবং হাইমচর নদী ভাঙ্গন রক্ষায় স্থায়ী প্রকল্প গ্রহণ, বর্তমান সময়ে নদী ভাঙ্গন বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের কি কি পদক্ষেপ নেয়া হয়েছে সেই বিষয়েও আলোচনা হয়। সমন্বয় কমিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ নদী ভাঙ্গন রোধে নদীকে নিয়ন্ত্রণের জন্য পরিকল্পিত ড্রেজিং অপরিহার্য বলে তাদের পরামর্শ তুলে ধরেন।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, চাঁদপুর দক্ষিণ অঞ্চল নদী ভাঙ্গন প্রতিরোধ সংগ্রাম সমন্বয় কমিটির উপদেষ্টা রাধাগোবিন্দ গোপ, সভাপতি ফয়েজ আহমদ মন্টু, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সহ সভাপতি সুভাষ সাহা মেম্বার, সহ-সভাপতি সজল পোদ্দার, যুগ্ম সম্পাদক মমতাজউদ্দীন মন্টু গাজী, সদস্য ফেরদৌসী আক্তার প্রমুখ।
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড চাঁদপুর পওর -এর নির্বাহী প্রকৌশলী মো. বাবুল আখতার বলেন, নদী ভাঙ্গন প্রতিরোধ কমিটির যে দাবি-দাওয়া নিয়ে আমাদের কাছে এসেছেন তার সাথে আমরাও একমত। আমাদের উভয়ের উদ্দেশ্য এবং লক্ষ্য এক, যা হলো যে কোন মূল্যেই হোক চাঁদপুরকে নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষা করা।
তিনি আরো বলেন, মেঘনার ভাঙ্গন থেকে চাঁদপুর শহররক্ষা প্রকল্পের একদম শুরু থেকে যে কাজ করা হয়েছে সেসব বিষয় নিয়ে আমরা কথা বলেছি। মূলত ২০১০ সালের পর থেকে এই বাঁধে বড় কোনো কাজ হয়নি। বর্তমানে শহররক্ষা বাঁধের ৩৩.৬০ মিটার এলাকায় স্থায়ীভাবে কাজ করতে ৪২০ কোটি টাকার একটি প্রকল্প প্রস্তাব করা হয়েছে। আমরা আশা করবো মাননীয় শিক্ষামন্ত্রী এ বিষয়টি নিয়ে আমাদের সহযোগিতা করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *