চাঁদপুর পৌরসভা থেকে ১০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান

চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :
করোনায় কর্মহীন হয়ে পড়া এবং ঈদুল আজহাকে উপলক্ষে করে চাঁদপুর পৌর এলাকার বিভিন্ন শ্রেণি পেশার ১০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা (চাল) দেয়া হয়েছে। প্রতিজনকে ১০ কেজি করে চাল দেয়া হয়। এই খাদ্য সহায়তা প্রধানমন্ত্রীর উপহার এবং চাঁদপুর পৌরসভার নিজস্ব ফান্ড থেকে যৌথ আয়োজনে ব্যবস্থা করা হয়। নিম্নবিত্ত, নিম্ন মধ্যবিত্ত এবং মধ্যবিত্ত পরিবারের মাঝে এই খাদ্য সহায়তা দেয়া হয়। এছাড়া নগদ টাকাও দেয়া হচ্ছে। গত বৃহস্পতিবার থেকে এই কার্যক্রম শুরু হয়। ঈদের পূর্বদিন তথা মঙ্গলবারে এই বিতরণ কার্যক্রম শেষ হবে বলে আশা করছেন পৌর কর্তৃপক্ষ।
চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল জানান, মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে চাঁদপুর পৌরসভাকে ৫৬ টন চাল দেয়া হয়। এর সাথে পৌরসভার নিজস্ব ফান্ড থেকে আরো ৪৪ টন চাল যোগ করা হয়। এই একশ’ টন চাল ১০ হাজার পরিবারকে দেয়া হয়। পৌর পাঠাগার থেকে বিতরণের পাশাপাশি প্রত্যেক ওয়ার্ডে কার্ডধারীদের বাড়ি বাড়িও পৌঁছে দেয়া হচ্ছে।
জানা গেছে, করোনায় কর্মহীন হয়ে পড়া এবং বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এমন কোনো শ্রেণি পেশার মানুষ বাদ যায় নি এই খাদ্য সহায়তা প্রাপ্তি থেকে। বিভিন্ন শ্রেণীর দিনমজুর, অসহায়, দুঃস্থ, হতদরিদ্র এবং নিম্নমধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের সদস্যদের এই সহায়তা দেয়া হচ্ছে। ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যম ছাড়াও সরকারি দলের ওয়ার্ড নেতাদের মাধ্যমেও এই সহায়তা প্রদান করা হচ্ছে। খাদ্য সহায়তা দেয়া ছাড়াও যাদেরকে চাল দেয়া হয় নি এমন ব্যক্তিদের নগদ ৫শ’ করে দেয়া হয়। ৫শ’ টাকা করে মোট পাঁচ লাখ টাকা দেয়া হয়।
মেয়র জিল্লুর রহমান জুয়েল তাঁর এই কাজে সহযোগিতা করার জন্যে চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *