চাঁদপুর ব্যাপ্টিস্ট চার্চের কোটি টাকা আত্মসাতের অভিযোগে আমরণ অনশন

নিজস্ব প্রতিবেদক :
পরস্পর যোগ সাজশে ক্ষমতার অপব্যবহার ও সম্পূর্ণ ব্যক্তিগত স্বার্থে ট্রাস্টের ধর্মীয় ও দানকৃত চাঁদপুর ব্যাপ্টিস্ট চার্চের ১২০ বৎসরের দখলীয় মূল্যবান পুকুর ভূমিসহ কয়েক কোটি টাকা আত্মসাৎ করায়, আত্মসাৎ কারিদের বিচারের দাবীতে আমরণ অনশন ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।
বুধবার (২৮ অক্টোবর) সকাল থেকে চাঁদপুর ব্যাপ্টিস্ট চার্চে এ আমরণ অনশন শুরু হয়। আমরণ অনশনে চাঁদপুর ব্যাপ্টিস্ট চার্চের সাধারন সম্পাদক শলোমন মন্ডল, পরিচারক যোসেফ দাস, পরিচারিকা মুক্তি মন্ডল, সহ-সভাপতি জাকারিয়া হাসান, সদস্য বিনা দাস, বৃষ্টি মন্ডল, উত্তম দাস, প্রচারক ইনোশ হাঁসদা উপস্থিত ছিলেন।
অনেশনকারীরা ২০১৫ খ্রিস্টাব্দের অবৈধ বন্টননামা দলিল বাতিলকরণ, দূর্নীতির মাধ্যমে অর্থ আত্মসাৎকারীগণের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করে সুবিচারের দাবি করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, নিউজিল্যান্ড ব্যাপ্টিষ্ট মিশনারী সোসাইটি. ২৭৪২ একর ভূমিসহ অপরাপর ভূমি দান করে চাঁদপুরের খ্রীষ্টিয়ান ধর্মাবলম্বীদের ধর্মীয় কাজে ব্যবহার ও সামাজিক উন্নয়নের কাজে ব্যবহার করার জন্য। এবং ধর্মীয় ও সামাজিক উন্নয়ন কাজে ব্যবহ্নত হইতেছে কিনা তাহা দেখাশুনা ও রক্ষনাবেক্ষণ করার দায়িত্ব দি ইউনাইটেড ব্যাপ্টিস্ট চার্চ ট্রাষ্ট এসোসিয়েশন এর। ধর্মীয় প্রতিষ্ঠান দি ইউনাইটেড ব্যাপ্টিস্ট চার্চ ট্রাষ্ট এর সারধারণ সম্পাদক লিয়র প্রতিম সরকার উক্ত ভূমির রক্ষক না হইয়া তিনি তাহার ব্যক্তিগত স্বার্থে উক্ত মূর্ল্যবান ভূমি আত্মসাৎ করার উদ্দেশ্যে তিনি তাহার স্ত্রী লেসলি সরকার সহ- শালা মিঃ হিমেল বোস, শালী মিসেস লিজা দেওয়ান একত্রিত হইয়া অসৎ উদ্দেশ্যে বিনিময় দলিল সৃজন করে। ট্রাষ্ট এর ধর্মীয় দানের সম্পত্তি আত্মসাৎ করার অভিযোগে উল্লেখিত ব্যক্তিদের নামে শলেমান মন্ডল চাঁদপুর জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এছাড়া শলোমন মন্ডল চাঁদপুর সদর সাব-রেজিস্ট্রারসহ পরস্পর যোগসাজসে ট্রাষ্ট এর ধর্মীয় দানের সম্পত্তি ও অর্থ আত্মসাৎ করায়
দূর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান বরাবরও একটি অভিযোগ দায়ের করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *