চোর-প্রতারকদের থেকে সাবধান থাকতে পুলিশের সতর্কীকরণ বার্তা

প্রতারকচক্র পেলে তাৎক্ষনিক ৯৯৯-এ জানানোর আহ্বান
চাঁদপুর প্রতিদিন ডেস্ক :
চোর ও প্রতারকদের থেকে সাবধান থাকার আহ্বান জানিয়েছে চাঁদপুর জেলা পুলিশ। ২৮ মার্চ রোববার পুলিশ মিডিয়া সেল থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, মহিলা পথচারীগণের অবগতির জন্য জানানো যাচ্ছে, ২/৩ জন প্রতারকচক্রের মধ্যে একজন প্রতারক তাহার অসহায়ত্বের কথা বলে আপনার নিকট সাহায্য চাইতে পারে। অসহায় প্রতারকের সাথে আপনার কথা বলার মাঝে আরো ১/২ জন প্রতারক এসে আপনাকে ঘিরে রেখে বোধশক্তি নাশকারী একধরনের পাউডার আপনাকে দেখাবে বা আপনার হাতে একটি ব্যাগ দিবে অথবা আপনাকে ধর্মীয় কথাবার্তার মাধ্যমে ভয়ভীতি দেখাবে। এতে আপনার সচেতনতা বোধশক্তি লোপ পাবে এবং প্রতারকদের কথামতো আপনি আপনার হাতে, গলায়, নাকে, কানে থাকা সকল স্বর্ণালংকারসহ টাকা-পয়সা আপোষে প্রতারকদেরকে দিয়ে দিতে বাধ্য হবেন। এই ধরনের প্রতারণা থেকে রক্ষা পেতে আপনি অপরিচিত কোন লোকের সাথে কথা বলবেন না। এই ধরনের প্রতারকচক্র পেলে তাৎক্ষনিক জরুরী সেবা ৯৯৯ সহ চাঁদপুর সদর মডেল থানার ডিউটি অফিসারের মোবাইল নাম্বার-০১৩২০১১৫৯৮৬ নাম্বারে জানানোর জন্য অনুরোধ করা হইল।
এছাড়া বিল্ডিংয়ের বসবাসকারী সকল বাসা বাড়ির লোকজনদের অবগতির জন্য জানানো যাচ্ছে, দিনের বেলায় বিশেষ করে সকাল ১১টা হতে দুপুর ১টা মধ্যেবর্তী সময়ে কেউ বাসা একদম খালি রেখে বাইরে যাবেন না। এই সময়ে ৩/৫ জনের চোর অথবা চোরচক্র আপনার বাসার তালার কড়া/ আংটা কেটে বাসার ভিতরে প্রবেশ করে আলমারী ভেঙ্গে স্বর্ণালংকার, টাকা পয়সাসহ আপনার মূল্যবান জিনিসপত্র নিয়ে যেতে পারে। আপনার সচেতনতাই আপনার মূল্যবান সম্পদসহ আপনার জীবন রক্ষা করতে পারে। এছাড়া আপনার বাসা বাড়ির একদম খালি রেখে র্দীঘদিন কোথাও বাইরে অবস্থান করবেন না। আপনি র্দীঘদিন বাসা খালি রেখে বাইরে অবস্থান করলে চোরচক্র আপনার বাসা চুরি করে ফেলতে পারে।
এদিকে বাসা বাড়ির মালিকদের বলা হয়েছে, বাসা ভাড়ার কথা বলে প্রতারকচক্র বোধশক্তি নাশকারী ঔষুধ মিশ্রিত মাছ, ফলমূলসহ বিভিন্ন শাক-সবজি আপনার বাসায় নিয়ে আসবে। আপনার বাসার লোকজন ব্যাগ খুলে ঐ সকল জিনিসপত্র দেখতে গিয়ে সাথে সাথে অচেতন হয়ে যাবে এবং এই সুযোগে প্রতারকচক্র আপনার বাসার স্বর্ণালংকার, টাকা পয়সাসহ আপনার মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যাবে।
তাছাড়া আপনার বাসায় আসা নতুন ভাড়াটিয়া প্রতারকচক্র সোনা-রুপার পানি দিয়ে বাসা পরিষ্কারের কথা বলে আপনার বাসার মহিলাদের হাতে, গলায়, নাকে, কানে থাকা সকল স্বর্ণালংকার নিয়ে যাবে। তাই এই ধরনের প্রতারনা রোধকল্পে আপনার বাসার নতুন ভাড়াটিয়াকে সোনা-রুপার পানি তৈরি করার জন্য কোন রকম স্বর্ণালংকার প্রদান করা থেকে বিরত থাকবেন।
থানায় যোগাযোগের জন্য-০১৩২০১১৫৯৮৬

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.