ড্যাফোডিল পরিবারের চেয়ারম্যান ড. মোঃ সবুর খানের শোক

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি, চ্যানেল আই এর স্টাফ রিপোর্টার, দৈনিক চাঁদপুর দর্পণ পত্রিকার সম্পাদক ও প্রকাশক সাংবাদিক ইকরাম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ড্যাফোিডল পরিবারের চেয়ারম্যান ও চাঁদপুর প্রেস ক্লাবের আজীবন সদস্য ড. মো. সবুর খান। এক শোকবার্তায় তিনি বলেন, সরকারি চাকরি ছেড়ে সাংবাদিকতায় এসেছিলেন ইকরাম চৌধুরী। প্রায় তিন যুগ সাংবাদিকতা পেশায় সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন তিনি। সবশেষ তিনি চ্যানেল আই এর স্টাফ রিপোর্টার, দৈনিক চাঁদপুর দর্পণের সম্পাদক ও প্রকাশক, জাগো নিউজের জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছেন। মফস্বল সাংবাদিকতায় তিনি পথিকৃৎ হয়ে থাকবেন।
তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ড. মো. সবুর খান আরও বলেন, ইকরাম চৌধুরীরর কাছ থেকে নতুন প্রজন্মের সাংবাদিকদের অনেক কিছু শেখার আছে। পেশায় সিভিল ইঞ্জিনিয়ার হলেও ৮০ দশকে সাংবাদিকতা পেশা শুরু করেন ইকরাম চৌধুরী। দীর্ঘদিন তিনি বিসিকে চাকরির পাশাপাশি সংবাদিকতাও করেন। সাংবাদিকতার নেশায় পড়ে ১৯৯৮ সালে বিসিকের চাকরি ছেড়ে চাঁদপুর ফিরে দৈনিক ‘চাঁদপুর দর্পণ’ নামের পত্রিকাসম্পাদনা ও প্রকাশনার মাধ্যমে পুরোমাত্রায় পেশাগত সাংবাদিকতা শুরু করেন। চাঁদপুর প্রেসক্লাবের একাধিকবার সাধারণ সম্পাদক ও সভাপতি পদে দায়িত্ব পালন করেন ইকরাম চৌধুরী। সাংবাদিকতার প্রতি তার সততা, নিষ্ঠা ও শ্রম নিঃসন্দেহে নবীন সাংবাদিকদের পথ দেখাবে। পেশাগত জীবনে তিনি চাঁদপুর শহরে বহু সাংবাদিক তৈরীতে ভূমিকা রেখেছেন। তার হাত ধরে এখন অনেকেই প্রতিষ্ঠিত সাংবাদিক হিসেবে পরিচিত। সাংবাদিকতাকে শুধু শহরে সীমাবদ্ধ না রেখে গ্রামের প্রান্তিক মানুষ ও কৃষি অর্থনীতিকে তুলে ধরার মাধ্যমে নতুন ধারার সাংবাদিকতার শুরু করেছিলেন ইকরাম চৌধুরী। তার এই অবদানের কারণে সমৃদ্ধ হয়েছে জেলার সাংবাদিকতার জগৎ। তার মৃত্যুতে বাংলাদেশের সাংবাদিকতা জগৎ তথা চাঁদপুরবাসী হারালো একজন পরিশ্রমী এবং বহুমুখি মেধার অধিকারী সৃষ্টিশীল এক রিপোর্টারকে এবং তাদের হয়ে কথা বলার এক বলিষ্ঠ কণ্ঠস্বরকে।
তাঁর অকালমৃত্যুকে চাঁদপুরবাসীর জন্য এক অপূরণীয় ক্ষতি বলে উল্লেখ করেন ড. মো. সবুর খান। তিনি মহান আল্লাহতায়ালার কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং মরহুমের শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *