ঢাকাস্থ চাঁদপুর জেলা আইনজীবী কল্যণ সমিতির স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

আশিক বিন রহিম :
মহামারি করোনার এই দুর্যোগে এবারে চাঁদপুরবাসীর জন্যে সহযোগীতা নিয়ে এগিয়ে এসেছে ঢাকাস্থ চাঁদপুর জেলা আইনজীবী কল্যাণ সমিতি। ১৮ আগষ্ট বুধবার সংগঠনটির পক্ষ থেকে চাঁদপুর জেলা আইনজীবী সমিতি ও চাঁদপুর আড়াইশ শয্যা জেনা‌রেল হাসপাতা‌লের জন্যে ৮‌টি অ‌ক্সি‌জেন সি‌লিন্ডার, ৪ হাজার মাক্স, পি‌পিসহ অন্যান্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হস্তান্তর ও বিতরণ ক‌রা হয়।

বেলা ১১টায় চাঁদপুর জেলা আইনজীবী সমিতি মিলনায়ত‌নে আয়োজিত অনুষ্ঠানে এসব স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী তুলে দেন ঢাকাস্থ চাঁদপুর জেলা আইনজীবী কল্যাণ সমিতির সভাপ‌তি অ্যাড. ‌জেস‌মিন সুলতানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপ‌তির অ্যাড‌. আহসান হা‌বিবের সভাপতিত্বে বক্তব্য রাখেন, চাঁদপুরের অ‌তি‌রিক্ত জেলা ম্যাজি‌ষ্ট্রেট না‌সিম স‌রোয়ার, ঢাকাস্থ চাঁদপুর জেলা আইনজীবী কল্যাণ সমিতির সভাপ‌তি ‌জেস‌মিন সুলতান, চাঁদপুর বারের সাবেক সভাপতি ও সিনিয়র আইনজীবী অ্যাড. ফজলুল হক সরকার, সাবেক সভাপতি ও সিনিয়র আইনজীবী অ্যাড. রুহুল আ‌মিন সরকার, সাবেক সভাপতি অ্যাড‌. জ‌হিরুল ইসলা‌ম, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতা‌লের আরএমও ডাঃ সুজাউদৌল্লা রু‌বেল, চাঁদপুর প্রেসক্লা‌বের সভাপতি ইকবাল হো‌সেন পাটওয়ারী, ঢাকাস্থ চাঁদপুর জেলা আইনজীবী কল্যাণ সমিতির সহ-সভাপতি অ্যাড. জাহাঙ্গীর হোসেন দুলাল, সাংগঠতিক সম্পাদক মোহাম্মদ শফিকুর রহমান, সহ সম্পাদক মো. জিসান মাহমুদ প্রমুখ।

ঢাকাস্থ চাঁদপুর জেলা আইনজীবী কল্যাণ সমিতির সভাপ‌তি অ্যাড. ‌জেস‌মিন সুলতান তার বক্তব্যে ব‌লেন, চাঁদপু‌রে ক‌রোনা প‌রি‌স্থিতি খারাপ হওয়ার খবর শুনে আমরাও ব্যথিত হয়েছি। তাই এমন পরিস্থিতিতে চাঁদপুরের আইনজীবি তথা চাঁদপুরবাসীর পাশে থাকাটা আমাদের নৈতিক দায়িত্ব বলে মনে করছি। আজকে আমরা ঢাকাস্থ চাঁদপুর জেলা আইনজীবী কল‌্যাণ সমিতির পক্ষ থেকে চাঁদপু‌রের আইনজীবী‌দের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নি‌য়ে উপস্থিত হয়েছি।

তিনি আরো বলেন, করোনায় লকডাউন চলাকালেও আমরা আইনজীবীদের পাশে ছিলাম। আমরা নাম পরিচয় গোপন রেখে অসংখ্য আইজীবী ভাইকে ১০ হাজার টাকা করে অর্থিক সহযোগীতা দিয়েছি। এভাবে আমরা যে কোন বিপদে আপদে একে অন্যের পাশে থাকবো। করোনার সংক্রমণ থেকে নিজেকে এবং পরিবারকে বাঁচাতে সবাই স্বাস্থ‌্যবি‌ধি মে‌নে চলার চেষ্টা কর‌বেন। বি‌শেষ ক‌রে সব সময় মাক্স প‌রিধান কর‌বো।

ঢাকা সুপ্রিম কোর্টের এই আইনজীবী ‌জেস‌মিন সুলতান ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা এখানে যে অক্সিজেন সিলিন্ডারগুলো দিয়েছি সেগুলো একেকটি ২৬ হাজার টাকা করে দাম নিয়েছে ব্যবসায়ীরা। অথচ এগুলোর দাম ছিলো ১৭ হাজার টাকা করে। কিন্তু করোনার এই দুঃসময়কে পূঁজি করে অসাধু ব্যবসায়ীরা আমাদের জিম্মি করে অধিক মুনাফা করেছে। এই সিন্ডিকেট ভেঙ্গে দিতে হবে। এজন্যে প্রশাসনের দৃষ্টি কামনা করেন তিনি।

বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী

এ সময় উপ‌স্থিত ছি‌লেন, চাঁদপুর আইনজবী স‌মি‌তির সাবেক সভাপতি অ্যাড‌. বিনয় ভূষণ মজুমদার, সরকা‌রি কৌশলী অ্যাড‌. রন‌জিৎ রায় চৌধুরী, চাঁদপুর আইনজবী স‌মি‌তির সাধারণ সম্পাদক অ্যাড‌. আব্দুল আল মামুন, ঢাকাস্থ চাঁদপুর জেলা আইনজীবী কল্যাণ সমিতির সহ-সভাপতি অ্যাড‌. জাহাঙ্গীর হো‌সেন দুলাল, সহ-সম্পাদক অ্যাড‌. জিসান মাহমুদ, অ্যাড‌. মোঃ শ‌ফিকুজ্জামান সংগ্রাম, সাংগঠনিক সম্পাদক মো. শফিকুর রহমান, সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাড‌. মোঃ আহসানুল হক টিটু, ক্রীড়া সম্পাদক অ্যাড‌. খা‌লেদ মোশারফ রিপন, সহ-দপ্তর সম্পাদক অ্যাড‌. ইমরান হো‌সেন রু‌মেল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাড. জহির উদ্দিন বাবর, সদস্য অ্যাড‌. বিল্লাল হো‌সেন লিজনসহ চাঁদপুর জেলা আইনজীবী স‌মি‌তির নেতৃবৃন্দ উপ‌স্থিত ছি‌লেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *