তথ্যের চেয়ে বড় হাতিয়ার নেই, তাই তথ্যশক্তির সঠিক ব্যবহার চাই : মেয়র জিল্লুর রহমান জুয়েল

আশিক বিন রহিম :
চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র এবং জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েল বলেছেন, সংবাদপত্র হলো সমাজের দর্পন। সংবাদ পত্রের দর্পনে সমাজের সমস্যা-সম্ভাবনা তুলে ধরে। সংবাদপত্রের সাথে জড়িত সাংবাদিকদের কাছে রয়েছে তথ্য। আর এই তথ্য হলো বড় শক্তি। তথ্যের চেয়ে বড় হাতিয়ার আর নেই। তাই আমরা এই শক্তির সঠিক ব্যবহার চাই। আমরা চাইবো এই শক্তির অপব্যবহার না হোক। ২৮ নভেম্বর শনিবার চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে চাঁদপুরের পাঠকপ্রিয় দৈনিক চাঁদপুর প্রতিদিনের এক দশকপূর্তি এবং একাদশ বর্ষে পদার্পণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পৌর মেয়র আরো বলেন, চাঁদপুর থেকে নিয়মিত অনেক পত্রিকা প্রকাশিত হচ্ছে। তবে বর্তমান সময়ে পত্রিকা চালানাটা অনেক কঠিন। অনেক ঝড়ঝাঁপটার মধ্যেও পত্রিকাগুলো টিকে আছে। আমি চাঁদপুর পৌরসভার নির্বাচনে অংশ নেয়া আগে এবং পরে চাঁদপুরের সকল পত্রিকাগুলো আমাকে সংবাদ প্রকাশের মাধ্যমে সহযোগিতা করেছে। এজন্যে আমি সকল পত্রিকার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। চাঁদপুর পৌরসভার মেয়র হিসেবে আমি সাংবাদিক বান্ধব থাকবো।
মেয়র জিল্লুর রহমান বলেন, আমাদের মাননীয় শিক্ষামন্ত্রী তাঁর সামথ্যের সবটুকু দিয়ে চাঁদপুরের উন্নয়নে কাজ করছেন। তিনি সংবাদপত্র পরিবারের লোক। তাঁর পিতা দৈনিক ইত্তেফাক পত্রিকার প্রতিষ্ঠালগ্ন থেকে দায়িত্বরত ছিলেন। চাঁদপুরকে একটি নান্দনিক পৌরসভার হিসেবে গড়ে তুলতে সংবাদ মাধ্যমের সহযোগিতা চাই। কোনো কিছু সৃষ্টি করতে হলে কিছু ধবংস করতে হয়। চাঁদপুর পৌরসভার উন্নয়নের জন্যে যদি কিছু ধ্বংস করতে হয়, তবে সেই ক্ষেত্রে চাঁদপুরের সাংবাদিকদের সহযোগিতা করার অনুরোধ করছি।
অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের চার চারবারের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট চিকিৎসক ডাঃ জেআর ওয়াদুদ টিপু।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *