তারেক রহমানের নির্দেশে বিএনপি নেতা মোশারফ হোসাইনের খাদ্য সহায়তা

নিজস্ব প্রতিবেদক :
দেশপ্রেম ও মানবতার টানে সুদূর প্রবাসে থেকেও করোনা কবলিত দেশবাসীর কল্যাণে খাদ্য সহায়তা প্রদানের বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমান। ‘একটু সতর্কতা/একটু সচেতনতা/রুখে দিয়ে করোনার শক্তি/আনবে আমাদের মুক্তি’- এমন হৃদয়গ্রাহী শ্লোগানে তারেক রহমানের উদ্যোগে মধ্যবিত্ত পরিবারে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার মানবিক কর্মসূচি পালিত হচ্ছে তার প্রতিষ্ঠিত জিয়াউর রহমান ফাউন্ডেশনের মাধ্যমে।
জিয়াউর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে চাঁদপুরে মানবসেবার এই কর্মসূচি বাস্তবায়ন করছেন চাঁদপুর সরকারি বিশ^বিদ্যালয় কলেজ ছাত্রসংসদের সাবেক জিএস ও বিএনপি নেতা বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মোশারফ হোসাইন। তার আন্তরিক সহায়তায় কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের এই কর্মসূচি শুরু হয়েছে সোমবার সকালে। চাঁদপুরের বিভিন্ন স্থানে ১২টি টিমের মাধ্যমে ২ শতাধিক মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে গত দু’দিনে।

করোনা দুর্যোগে সবচেয়ে বেকায়দায় থাকা কর্মহীন মধ্যবিত্ত পরিবারের বাড়ি বাড়ি গিয়ে ফাউন্ডেশনের পক্ষ থেকে দেওয়া হচ্ছে চাল, ডাল, তেল, লবন, ময়দা, আলু, বুট, চিনি সম্বলিত একটি খাদ্য সামগ্রীর প্যাকেট। আলহাজ্ব মোশারফ হোসাইন নিজে এই বিতরণ কার্যক্রম পরিচালনা ও তদারকি করছেন।
এক প্রতিক্রিয়ায় আলহাজ্ব মোশারফ হোসাইন বলেন, করোনা সংকটের এই ক্রান্তিকালে প্রত্যেকের সামর্থ অনুযায়ী অসহায় মানুষ বিশেষত মধ্যবিত্ত কর্মহীন মানুষের পাশে এসে দাঁড়ানো দরকার। জিয়াউর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান, বাংলাদেশের আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের নির্দেশে আমি আমার সামর্থ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়াচ্ছি। এর আগেও আমি চাঁদপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডে ৩ সহ¯্রাধিক অসহায় ও দুস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এই কর্মসূচি অব্যাহত রাখার নির্দেশ জননেতা তারেক রহমানের। মধ্যম আয়ের যেসব মানুষ বর্তমানে সঙ্কটে পড়েছেন তারা আমার সাথে মোবাইল ফোনে (০১৭১৩-৪৬২৬১৯/০১৭১৩৩-৫৭২৫০৩) যোগাযোগ করতে পারেন। আমি চেষ্টা করবো তাদের সহযোগিতা করতে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.