দেশের উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ : জাতীয় প্রেসক্লাব সভাপতি

বিডি সমাচারের দ্বিতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান
: নিজস্ব প্রতিবেদক :
জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও যুগান্তরের সম্পাদক সাইফুল আলম বলেছেন, একটি দেশের উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ। সঠিক ও ইতিবাচক তথ্য প্রচার করে গণমাধ্যম সরকারকে উন্নয়নের অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে সহায়তা করতে পারে। তাই সংবাদকর্মীদের দায়িত্বশীল ও পেশাদার মনোভাব নিয়ে কাজ করতে হবে।
জাতীয় প্রেস ক্লাবে বিডিসমাচার টুয়েন্টিফোর ডটকমের দ্বিতীয় বর্ষপূর্তির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
বিডিসমাচার ২৪ ডটকমের সম্পাদক ও প্রকাশক মো. মহসিন হোসেনের সভাপতিত্বে এবং সহ-সম্পাদক আবদুর রাজ্জাক খানের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনের সংসদ সদস্য নুরুল আমিন রুহুল। বক্তব্য দেন, ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের সভাপতি মিজান মালিক, সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার পলাশ প্রমুখ।
সাইফুল আলম আরও বলেন, বিডিসমাচার ২টি বছর পেরিয়ে ৩য় বছরে পদার্পণ করতে যাচ্ছে। এ উপলক্ষে পত্রিকাটির সাংবাদিক ও কলাকুশলীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। পাশাপাশি পাঠক, শুভানুধ্যায়ীদেরও শুভেচ্ছা জানাচ্ছি।
তিনি আরো বলেন, বিডিসমাচার প্রতিষ্ঠার পর থেকে বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ পরিবেশন করায় সবার কাছে প্রশংসিত হয়ে আসছে। বিডিসমাচার টুয়েন্টিফোর ডটকম অতীতের ন্যায় আগামী দিনেও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং পেশাদারিত্ব বজায় রেখে দেশ ও দশের উন্নয়নে নিবেদিত থাকবে বলে আমার বিশ্বাস। আগামী দিনেও বিডিসমাচার দেশ ও জাতির সমৃদ্ধির অগ্রযাত্রায় সহায়ক ভূমিকা পালন করবে- এমন প্রত্যাশা রইল। আমি এই পত্রিকার উত্তরোত্তর সাফল্য কামনা করছি।
বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য নুরুল আমিন রুহুল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে তারই সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনা কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। তার সাহসী ও দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে। বাংলাদেশের উন্নয়ন ইতিমধ্যে বিশ্বের নজর কেড়েছে। আশা করি, বিডি সমাচার টুয়েন্টিফোর ডটকম পাঠকের চাহিদা ও পছন্দকে প্রাধান্য দিয়ে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড পাঠকের কাছে পৌঁছে দিতে সচেষ্ট হবে। পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, বিজ্ঞানমনস্ক ও দেশপ্রেমিক প্রজন্ম তৈরিতে বলিষ্ঠ ভূমিকা রাখবে।
সভায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক আবদুল হাই তুহিন, ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অর্থ সম্পাদক বোরহান উদ্দিন, সাংবাদিক ফরিদ উদ্দিন সিদ্দিকী, পাঠক সংবাদের সম্পাদক সাইফুল ইসলাম রনি, সমাজ সেবক মো. নাজমুল হান্নান, ছাত্র নেতা নেছার পাটওয়ারী, বিডি সমাচারের চিফ রিপোর্টার মো. আলআমিন ভূঁইয়া, সহ-সম্পাদক মো. সোয়াইব পাটওয়ারী, শাওন চন্দ্র দাস, সহ-সম্পাদক আল-আমিন তালুকদার, সায়েদ জাবের চৌধুরী, স্টাফ-রিপোর্টার রাজীব আহমেদ, মো. সাইফুদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বিডি সমাচার এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে সংবাদ প্রতিদিন এর সিনিয়র রিপোর্টার আবদুল হাই তুহিন কে শিক্ষা বিষয়ক সাংবাদিক সম্মাননা প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *