নারায়ণপুরে গরুর হাট বন্ধ করলেন ইউএনও

নিজস্ব প্রতিবেদক :
লকডাউনের নির্দেশনা অমান্য করে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুরে বসেছিল বিশাল গরুর হাট। আর এ খবর পেয়েই রোববার দুপুর ১২টার দিকে সেনাবাহিনী ও পুলিশ সদস্যদের নিয়ে হাটে অভিযান চালান ইউএনও ফাহমিদা হক। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনী দেখে হাটে থাকা গরু ব্যবসায়ী ও ক্রেতাদের অনেকে দৌড়ে পালায়। পরে ঘন্টাব্যাপী অভিযান চালিয়ে গরুর হাট পুরোপুরি খালি করা হয়। অর্থদণ্ড করা হয়ে হাটের ইজাদার সৈয়দ বাশার মীরকে।
স্থানীয়রা জানান, নারায়ণপুরের পশুর হাট চাঁদপুরের অন্যতম একটি বড় গরুর বাজার। এখানে শরীয়তপুরসহ বিভিন্ন জায়গা থেকে বিপুল সংখ্যক গরু নিয়ে আসেন বিক্রেতারা। প্রচুর ক্রেতারও সমাগম ঘটে।
এ বিষয়ে মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, এটি সাপ্তাহিক গরুর হাট। এ হাট সব সময় নিয়মিত বসে। তবে লকডাউনের কারণে হাট বন্ধ রাখার কথা। কিন্তু মানা করা সত্বেও গরুর হাট বসার খবর পেয়ে আমরা অভিযান চালিয়েছি। সেখানে গিয়ে দেখলাম হাটে অনেক গরু উঠানো হয়েছে। হাটের কর্তৃপক্ষ বেপারীদেরকে বারণ না করায় তারা এখানে গরু নিয়ে এসেছে। পরে এ ঘন্টার অভিযান হাট খালি করা হয়।
তিনি বলেন, হাট ভেঙে দিয়ে ইজাদারকে দুই হাজার টাকা অর্থদণ্ড করেছি। যেহেতু হাট ভেঙে দিয়েছি তাই জরিমানা করা হয়েছে সচেতন হওয়ার জন্য। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হাট বন্ধ থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *