প্রথম দিনে চাঁদপুরের ৫টি আসনে আ.লীগের মনোনয়নপত্র সংগ্রহ করলেন যারা

চাঁদপুর প্রতিদিন ডেস্ক :
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করা শুরু করেছেন সম্ভাব্য প্রার্থীরা। দলীয় মনোনয়নপত্র বিতরণের প্রথম দিনেই চাঁদপুরের ৫টি আসনে অন্তত ১০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। শনিবার (১৮ নভেম্বর) তারা রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। তবে আজ রোববারও জেলার ৫টি আসনে মনোনয়ন প্রত্যাশী আরও অনেক প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করবেন। কয়েকজন মনোনয়ন প্রত্যাশী ২০ নভেম্বর এবং ২১ নভেম্বর মনোনয়নপত্র সংগ্রহ করবেন বলে জানা গেছে।
প্রাপ্ত তথ্য অনুযায়ী, চাঁদপুর-১ (কচুয়া) আসনে প্রথম দিনেই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি, সাবেক সচিব, এনবিআর-এর চেয়ারম্যান ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যৌথ মনোনয়নপ্রাপ্ত আলহাজ¦ মো. গোলাম হোসেন, আওয়ামী লীগের তথ্য ও গবেষণার বিষয়ক সম্পাদক সেলিম মাহমুদ।
চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য ও যুবলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য এম ইসফাক আহসান (সিআইপি )।
চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, মৎস্যজীবী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি ও ব্যবসায়ী মো. রেদওয়ান খান বোরহান।
চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মুহম্মদ শফিকুর রহমান এমপি, ফরিদগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী এডভোকেট নাজমুন্নাহার অনি।
চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ, ঢাকা সেন্টার এর চেয়ারম্যান ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সাবেক ছাত্রনেতা ইঞ্জিনিয়ার মুহাম্মদ হোসাইন।
দলীয় সূত্র জানায়, রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কার্যালয়ে আট বিভাগের জন্য স্থাপন করা হয় ১০টি বুথ। সেখান থেকে ফরম বিক্রি করা হয়। মনোনয়ন ফরম বিক্রির এই কার্যক্রম চলবে আগামী মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত।
শনিবার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে কা র্যক্রমের উদ্বোধন করেন। গোপালগঞ্জ-৩ আসন থেকে বঙ্গবন্ধুকন্যার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ। এ সময় গোপালগঞ্জের নেতারা উপস্থিত ছিলেন।
এর আগে দলের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার (১৮ নভেম্বর) থেকে আগামী মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে।
আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী প্রার্থীদের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সুনির্দিষ্ট বুথ থেকে দলীয় মনোনয়নের জন্য ফরম সংগ্রহ ও জমা দিতে হবে।

শেয়ার করুন