ফরিদগঞ্জে পানিতে ডুবে যমজ শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের ফরিদগঞ্জে পুকুরের পানিতে ডুবে যমজ শিশুর মৃত্যু হয়েছে। ১৫ নভেম্বর সোমবার দুপুর ১২টায় উপজেলার আলোনিয়া গ্রামে এই মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটে। মৃত দুই শিশু হচ্ছে আব্দুর রহমান ও মোহাম্মদ আব্দুল্লাহ। তাদের দু’জনের বয়স তিন বছর। শিশুদের বাবা জসিম উদ্দিন পেশায় পল্লী চিকিৎসক।
শিশুদ্বয়ের মা শারমিন বেগম জানান, তারা দু’জন বাড়ির উঠানে খেলা করছিলো। এসময় তিনি পাশের রান্নাঘরে কাজ করছিলেন। এই ফাঁকে খেলতে খেলতে তারা বাড়ির পুকুরে পাড়ে চলে যায়। পরে খোঁজ নিয়ে দেখেন তাদের দুজনেরই লাশ পানিতে ভেসে উঠে।
শিশুদের বাবা জসিম উদ্দিন জানান, প্রতিদিনের ন্যায় সোমবার সকালেও তিনি বাড়ির পাশের বাজারে ওষুধের দোকানে যান তিনি। এ সময় স্ত্রী এবং দুই শিশু সন্তান বাড়িতেই ছিল। একপর্যায়ে তার কাছে খবর আসে আব্দুর রহমান ও মোহাম্মদ আব্দুল্লাহ পুকুরের পানিতে পড়েছে। দ্রুত ছুটে গেলে দেখতে পান তার দুই সন্তান পানিতে ভাসছে। পরে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান তিনি।
এদিকে, ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফ আহমেদ চৌধুরী জানান, স্বজনরা দুপুরে এই দুই শিশুকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন। কিন্তু হাসপাতাল আনার অনেক আগেই তারা মারা যায়।
পানিতে ডুবে যাওয়ার পরপরই শ্বাস-প্রশ্বাস বন্ধ হয়ে শিশুরা মারা যায় বলে জানান, ডা. আশরাফ আহমেদ চৌধুরী।
অন্যদিকে, একসঙ্গে জন্ম এবং একসঙ্গে মৃত্যুর এমন ঘটনায় পরিবারসহ আশপাশে শোকের ছায়া নেমে আসে।
ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদ হোসেন জানান, পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যুর শুনেছেন। তবে এই নিয়ে কোনো অভিযোগ না থাকায় বিনা ময়নাতদন্তের তাদের লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *