বেশি বেশি করে মানুষের এবং সমাজের সমস্যার কথা তুলে ধরবেন : ডা. জেআর ওয়াদুদ টিপু

আশিক বিন রহিম :
চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট চিকিৎসক ডাঃ জেআর ওয়াদুদ টিপু বলেছেন, রাজনীতি হলো মানুষের সেবা। মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দেয়া। এটি আমি আমার বাবার কাছ থেকে শিখেছি। তেমনই সংবাদ পত্রও মানুষের, সমাজের এবং রাষ্ট্রের সেবায় কাজ করে। তাই পত্রিকায় আপনারা বেশি বেশি করে মানুষের এবং সমাজের সমস্যার কথা তুলে ধরবেন। কারণ, মানুষ যদি আপনাকে ভালো না বাসে, তবে কোনো কাজে আপনি সফল হবেন না। যে কোনো সমস্যার নেগেটিভ সংবাদ নয়, এর সমাধানের কথা বলে আপনারা বেশি বেশি সংবাদ প্রকাশ করবেন। ২৮ নভেম্বর শনিবার চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে চাঁদপুরের পাঠকপ্রিয় দৈনিক চাঁদপুর প্রতিদিনের এক দশকপূর্তি এবং একাদশ বর্ষে পদার্পণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ভাষাবীর এমএ ওয়াদুদেও সুযোগ্য সন্তান ডা. জেআর ওয়াদুদ টিপু আরো বলেন, সমস্যার পাশাপাশি আমাদের উন্নয়ন সংবাদের বিষয়েও জোর দিতে হবে। কি কি করলে সমাজের অসঙ্গতি দূর হবে, সমাজের উন্নয়ন হবে তা লেখনির মাধ্যমে বেশি বেশি তুলে ধরতে হবে। দেশের উন্নয়নে নারাীদের ভূমিকা অপরিষিম। যারা জনপ্রতিধি হয়ে সমাজ উন্নয়নে কাজ করেন, নারীরাই তাদের বেশি ভোট দিয়ে নির্বাচিত করে। তাই নারীদের এগিয়ে আসা এবং তাদের অগ্রযাত্রার বিষয়ে লিখতে হবে। স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধেও চেতনার পক্ষে সংবাদ পরিবেশন করতে হবে।
ডা. জেআর ওয়াদুদ টিপু আরো বলেন, সংবাদপত্র এবং সাংবাদিকদের মিলনমেলার জায়গাটি আমার সবচেয়ে প্রিয়। এই জায়গায় এলে আমি নিজেকে সম্মানিতবোধ করি। কারণ আমার পিতাও এই পরিবারের একজন। তিনি দৈনিক ইত্তেফাক পত্রিকার প্রতিষ্ঠালগ্ন থেকেই দায়িত্বশীল পদে সম্পৃক্ত ছিলেন। চাঁদপুর থেকে প্রতিদিন অনেকগুলো পত্রিকা প্রকাশিত হয়। অনেক প্রতিকুলতার মধ্যেও পত্রিকাগুলো তাদের নিয়মিত প্রকাশনা ধরে রেখেছে। এর মধ্যে দৈনিক চাঁদপুর প্রতিদন অন্যতম। এই পত্রিকাটি প্রতিষ্ঠার পর থেকে সুনাম ও সাফল্যের সাথে এগিয়ে যাচ্ছে। তারা তাদের সততা এবং বস্তুনিষ্ঠতা ধরে রাখছে।
অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের চার চারবারের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র এবং জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাড ঃ মোঃ জিল্লুর রহমান জুয়েল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *