ভোটের ৬ দিন আগেই মতলব পৌর নির্বাচন বর্জন করলেন বিএনপি প্রার্থী

নিজস্ব প্রতিবেদক :
রিটার্নিং অফিসার ও প্রশাসনের অসহযোগিতা, সন্ত্রাসীদের হুমকি-ধমকি ও মামলা হামলা থেকে নেতা-কর্মীদের রক্ষার্থে ভোটের ৬ দিন আগেই চাঁদপুরের মতলব পৌরসভা নির্বাচন বর্জন করেছেন বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী এনামুল হক বাদল।
সোমবার দুপুর ১২টায় চাঁদপুর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন। এসময় তিনি অভিযোগ করে বলেন, নির্বাচন পরিবেশ বজায় রাখার জন্য দশটি অভিযোগ নির্বাচন কমিশনের দিলেও কার্যকর কোনো পদক্ষেপ নেয়নি। আওয়ামী লীগ ও তার সহযোগী অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা নির্বাচনী এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করছে। আমার দলীয় নেতা-কর্মীদের হুমকি ধমকী প্রদান করছে, আমার নির্বাচনী পোস্টার প্রকাশ্যে ছিড়ে ফেলে আগুন লাগিয়ে দিচ্ছে।
তিনি আরও বলেন, আমার নির্বাচনী এলাকায় নির্বাচনের কোন পরিবেশ নেই। রিটার্নিং অফিসার ও প্রশাসনের অসহযোগিতা, সন্ত্রাসী বাহিনীর অব্যাহত হুমকি-ধমকি, মামলা-হামলা ও আমার দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের জানমালের ক্ষয়ক্ষতি থেকে রক্ষায় আসন্ন পৌরসভা নির্বাচন থেকে আমি সরে দাঁড়ালাম। একই সাথে একতরফা প্রহসনের এই নির্বাচন থেকে বিরত থাকার জন্য সকল ভোটারকে আহ্বান জানাই।
সংবাদ সম্মেলনে জেলা শহরে কর্মরত বিভিন্ন পর্যায়ের সাংবাদিক এবং বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, আগামী ২৮ ফেব্রুয়ারী মতলব পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।
এ নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আওলাদ হোসেন লিটন, বিএনপি প্রার্থী এনামুল হক বাদল, জাতীয় পার্টির প্রার্থী দেওয়ান মো. আলাউদ্দিন ও ইসলামী আন্দোলনের প্রার্থী মুহা. শফিকুল ইসলাম প্রধান।
এছাড়া কাউন্সিলর পদে ভোটে আছেন ৩৬ জন সংরক্ষিণ মহিলা কাউন্সিলর পদে ৮ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *