মতলব দক্ষিণ উপজেলা ও কচুয়া-শাহরাস্তির ৫ ইউপিতে উপনির্বাচন ২০ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা পরিষদ ও শাহরাস্তি উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদ এবং কচুয়ার ২টি ইউনিয়ন পরিষদে উপ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২০ অক্টোবর।
ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামী ২৩ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ২৬ সেপ্টেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারে শেষ তারিখ ৩ অক্টোবর।
সোমবার সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের কাছে নির্বাচনি তফসিল চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়। মঙ্গলবার সংশ্লিষ্ট নির্বাচনি এলাকার রিটার্নিং কর্মকর্তারা প্রকাশ করেছেন বলে জানা গেছে।
মতলব দক্ষিণ উপজেলা পরিষদ :
গত ১২ মার্চ মতলব দক্ষিণ উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগ সভাপতি এইচএম গিয়াস উদ্দিন মৃত্যুবরণ করেন। এ কারণে এ উপজেলা চেয়ারম্যানের পদটি শূন্য হয়। ঘোষিত তফসিল অনুযায়ী এ উপজেলা পরিষদের উপ নির্বাচন হবে আগামী ২০ অক্টোবর।
কচুয়ার সাচার-গোহট ইউনিয়নে উপ-নির্বাচন ২০ অক্টোবর :
কচুয়া উপজেলার ১নং সাচার ইউনিয়নের জনপ্রিয় চেয়ারম্যান মো. ওসমান গনি মোল্লা ও ১০নং গোহট উত্তর ইউনিয়নের চেয়ারম্যান হাজী আব্দুল হাই মুন্সীর মৃত্যুজনিত কারণে উপ-নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়েছে। গতকাল মঙ্গলবার কচুয়া উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার কাজী আবু বকর সিদ্দিক এ নির্বাচনের তফসিল ঘোষনা করেন।
নির্বাচন অফিসের ঘোষিত তফসিল অনুসারে ওই দুই ইউনিয়নের মনোনয়ন পত্র দাখিল ২৩ সেপ্টেম্বর, বাচাঁই ২৬ সেপ্টেম্বর, প্রত্যাহারের শেষ দিন ০৩ অক্টোবর এবং ২০ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। এেিদক কচুয়া উপজেলার ১নং সাচার ইউনিয়নে ও ১০নং গোহট উত্তর ইউনিয়নের উপ-নির্বাচনের তারিখ ঘোষনার পর পর ওই দু’ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের মাঝে তুমুল প্রচারনা ও ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে।
শাহরাস্তিতে ৩ ইউপিতে চেয়ারম্যান-মেম্বার পদে উপ-নির্বাচন :
শাহরাস্তি উপজেলার ৩ ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ১৫ সেপ্টেম্বর মঙ্গলবার উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় সূত্রে জানা যায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ৫ এর উপবিধি ১এর প্রদত্ত ক্ষমতা বলে চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের জন্য রিটার্নিং অফিসার করিয়া নিয়োগ প্রজ্ঞাপন জারি করা হয়।
এতে উল্লেখ করা হয়, ইউনিয়ন পরিষদ নির্বাচন বিধিমালা ২০২০ এর বিধি বিধি ১০(৩) অনুযায়ী উপজেলা নির্বাচন অফিসার মোঃ আবুল কাশেম, শাহরাস্তি চাঁদপুর এবং রিটানিং অফিসার এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য চাঁদপুর জেলার,শাহরাস্তি উপজেলার মেহের দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে, চিতোষী পশ্চিম ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ও সুচিপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচন এর জন্য নির্ধারণ করিয়া বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।
স্ব স্ব ইউপিতে উপ-নির্বাচনে যারা প্রার্থী হওয়ার ইচ্ছুক তাদেরকে উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র বিতরণ ও গ্রহণ করা হবে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *