রোটারি ক্লাব অব চাঁদপুর সেন্ট্রালের ৩০ বছরপূর্তি অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক :
রোটারি ক্লাব অব চাঁদপুর সেন্ট্রালের ৩০ বছরপূর্তি উপলক্ষে আলোচনাসভা, সাংস্কৃতিক পরিবেশনা ও গুণীজনদের সম্মাননা পদক প্রদান করা হয়েছে। গতকাল ৫ ফেব্রুয়ারি শুক্রবার সন্ধ্যায় চাঁদপুর ক্লাবে অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আখতার হোসেন।
তিনি তার বক্তব্যে বলেন, চাঁদপুর জেলায় কর্মজীবনের শুরুটা কেটেছে তাই আমি আপনাদের আমন্ত্রণ ফিরিয়ে দিতে পারিনি। জাতীয় পার্টির আমলে আমি চাঁদপুরে কাজ করি। আমি তখন চাঁদপুরবাসীর বেশ সহযোগিতা পেয়েছিলাম, চাঁদপুর প্রশাসনের জন্য ভাল একটি কর্মস্থল। ১৯৮৮ সালে থেকে ৬ বছরে চাঁদপুরে চাকুরীকালীন সময়ে শামছুল আলম, লস্কর আবুল কালাম আজাদ, আবুল কাশেম, ইয়াকুব আলী স্যারকে পাই।
চাঁদপুরের অভিজ্ঞতা নিয়েই আমি আমার পরবর্তী কর্মজীবনে কাজে লাগাই। প্রশাসন ও জনগনের সম্মেলনের মধ্য দিয়ে দেশ এগিয়ে যাচ্ছে। একজন কৃতি জেলা প্রশাসক আপনারা পেয়েছেন। জেলার সকল জনগণের উপকার হবে আপনাদের জেলা প্রশাসকের মাধ্যমে।
তিনি আরো বলেন, বাংলাদেশ বিশ্বে আজ উন্নয়নের রোল মডেলে পরিনত হয়েছে। প্রধানমন্ত্রী ওনার সকল প্রতিশ্রুতি রেখেছেন। মধ্যম আয়ের দেশ হিবেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত হয়েছি। যেভাবে এগিয়ে যাচ্ছি তাতে ২০৪১ সালের পূর্বেই উন্নত দেশ হিসেবে বিশ্ব দরবারে ঠাই পাবো।
রোটারিয়ানরা যে ব্রত নিয়ে আপনারা কাজ করেন তাতে সমাজ উপকৃত হচ্ছে। যুব মন্ত্রনালয়ের পক্ষ থেকে যুব ব্র্যান্ড নিয়ে আসছি। যুব সমাজের দ্বারা উৎপাদিত পন্য বিক্রির জন্য সরকার কাজ করছে। প্রান্তিক এলাকার যে সকল লোকজন কোন কাজ করেন না তাদেরকে কাজে লাগানোর কাজ করছি। সকলকে কাজের মধ্যে আনতে পারলে দেশ আরো দ্রুত এগিয়ে যাবে।
স্কুলগুলোতে পূর্বে অনেক খেলাধূলা হতো। প্রতিটি স্কুলে সারাবছরব্যাপী ক্রীড়া কর্মকান্ড চালােেনার জন্য মন্ত্রণালয় জেলা প্রশাসকদের সাথে একত্রিত হয়ে কাজ শুরু করবে। এর জন্য জেলা পরিষদ, পৌরসভার থেকে অর্থ সহায়তা নিতে পারেন। খেলাধূলার মধ্যে না থাকলে কিশোর ও যুবসমাজ পিছিয়ে যাবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক বেগম অঞ্জনা খান মজলিশ। তিনি তার বক্তব্যে বলেন, ১৯০৫ সালে পল পি হ্যারিস সেবাধর্মী ক্লাব হিসেবে প্রতিষ্ঠা করেন। ১৯৩৫ সালে বাংলাদেশে এক্লাবটি যাত্রা শুরু করে। সেবামূলক কাজগুলো আরো বেগবান হলে সাধারণ জনগণ উপকৃত হবে। আপনাদের পরিকল্পনাগুলো আরো বিস্তৃত করলে আরো বেশী জনগণ উপকৃত হবে। সরকারের বাজেটের বড় একটি অংশ সুবিধা বঞ্চিতদের পিছনে ব্যায় হয়। আপনারা করোনার প্রাদুর্ভাবের সময় মাক্স ও সেনেটাইজার বিতরন করেছেন। বর্তমানে টিকা প্রদানের জন্য আপনারা প্রচারনার জন্য কাজ করবেন বলে আশাকরি। কারন আপনারা সচেতন গোষ্ঠী।
বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, অনুভূতি প্রকাশ;করে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লা আল মাহমুদ জামান, প্রাক্তন খেলোয়ার মনোয়ার হোসেন চৌধুরী।
পুরো অনুষ্ঠানে বিভিন্ন ইভেন্টে পরিচালনা করেন পাস্ট প্রেসিডেন্ট রোটাঃ শেখ মনির হোসেন বাবুল, বর্তমান প্রেসিডেন্ট রোটাঃ কবির হোসেন মিয়া আরিফ, সম্পাদক রোটাঃ মোঃ ইমরান হোসেন, বিদায়ী প্রেসিডেন্ট রোটাঃ শবে বরাত সরকার, মোঃ মাকছুদুর রহমান, পাস্ট প্রেসিডেন্ট ডা. মিজানুর রহমান, পাস্ট প্রেসিডেন্ট শরীফ মোঃ আশ্রাফুল হক।
অনুষ্ঠানে অনারারি মেম্বার হিসেবে চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েলসহ নতুন ৭ জন সদস্যকে রোটারি ক্লাবের লোগু সংম্বলিত কোর্ট পিন পরিয়েদেন আমন্ত্রিত প্রধান অতিথি।
অভিষেক অনুষ্ঠানে এবছর গুনী খেলোয়ার মনোয়ার হোসেন চৌধুরীকে আজীবন সম্মাননা প্রদান করা হয়।
বিভিন্ন পেশায় নিয়োজিত ১৭ জনকে ভোকেশলান একসিলেন্সি সম্মাননা পদক দেওয়া হয়। সম্মাননা প্রাপ্ত ব্যাক্তিরা হলেন শিক্ষক মোহাম্মদ হোসেন, ফেরদৌস আরা বেগম, বেষ্ট প্রাথমিক শিক্ষক জাকির হোসেন ভূইয়া, মোসাম্মৎ তানজিলা জয়নাল আবেদিন, মোরশেদ আক্তার, পুলিশ কস্টে জুয়েল কান্তি নাথ, পাপিয়া আক্তার, মোঃ জানে আলম
ভলান্ট্রিয়ার সার্ভিসের জন্য মোঃ ফয়েজ আহমেদ, সোলাইমান হোসেন, এমাব মোঃ মাসুদ, মোঃ মুজিবুর রহমান, সৌভাগ্য রানি সাহা, বেস্ট ফায়ারম্যান লিটন আহমেদ, কৃষি ভি মোঃ মোজামোমল হক তালুকদার, বেস্ট কমিউনিটি পুলিশিং সদস্য মুখলেছুর রহমান।
করোনাকালীন সময়ে ভলান্টিয়ার সার্ভিসের জন্য এম এ ওয়াদুদ মেমোরিয়ার ট্রান্স, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লা আল মাহমুদ জামান, কিউআরসি, ডাক্তার মিজানুর রহমান খান, হাজী মোশারফ হোসেন, নুরুল আমিন খান আকাশকে সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।
বিগত তিন বছর যাবৎ ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের ১০ জন মেধাবী শিক্ষার্থীদেরকে শিক্ষা বৃত্তি প্রদান করে আসছে রোটারি ক্লাব অব চাঁদপুর সেন্ট্রাল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *