শামসুন্নাহারের পিএইচডি ডিগ্রী লাভ

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর ও গাজীপুরের এক সময়ের জনবান্ধব ও জনপ্রিয় পুলিশ সুপার শামসুন্নাহার কে পিইচডি ডিগ্রী প্রদান করা হয়েছে । তাঁর থিসিস এর বিষয়বস্তু ছিলো “বাংলাদেশে পুলিশ প্রশাসনে মানবসম্পদ ব্যবস্থাপনা পদ্বতির সংস্কার’’ (রিফরম অব হিউম্যান ম্যানেজম্যান্ট সিসটেম ইন পুলিশ এডমিনিষ্ট্র্যাশন অব বাংলাদেশ )। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড.তাসনিম আরেফা সিদ্দিকী এর তত্ত্বাবধানে, তার এ বিষয়ের অভিসন্দর্ভ এর জন্য তাকে সম্প্রতি পি এইচডি ডিগ্রী প্রদান করা হয়।
এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে “বাংলাদেশের স্থানীয় সরকারে অংশগ্রহনের মাধ্যমে নারীর ক্ষমতায়ন’’ ( এমপাওয়ারম্যান্ট অব উইম্যান থ্রু পারটিসিপেশন ইন লোকাল গভর্নম্যান্ট অব বাংলাদেশ) এর বিষয়ে গবেষণাকর্ম সম্পাদনের মাধ্যমে তিনি ২০০৫ সালে এম ফিল ডিগ্রি লাভ করেন।
এছাড়া তিনি ২০০৭ সালে চেভেনিং স্কলারশীপের মাধ্যমে যুক্তরাজ্যের ইউনিভারসিটি অব বার্মিংহাম থেকে এমবিএ (পাবলিক সার্ভিস ইন্টারন্যাশনাল) ডিগ্রি লাভ করেন।
বর্তমানে তিনি ইতালীতে ইউনাইটেড ন্যাশনস গ্লোবাল সার্ভিস সেন্টার( ইউএনজিএসসি) এর স্টান্ডিং পুলিশ ক্যাপাসিটি (এসপিসি)তে হিউম্যান রিসোর্চ অফিসার হিসেবে কর্মরত আছেন।
তিনি পুলিশ সুপার হিসেবে চাঁদপুর ও গাজীপুরে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। ২ বার টানা বাংলাদেশ পুলিশ বাহিনীর জাতীয় প্যারেডে তিনি নেতৃত্ব প্রদান করেন।
তিনি ফরিদপুর জেলার কৃতী সন্তান। তার বাবা শামসুল হক ভোলা মাষ্টার একজন বীর মুক্তিযোদ্ধা এবং ফরিদপুর জেলা পরিষদ চেয়ারম্যান।
এ আই জি পদবীতে থাকা শামসুন্নাহার তার জন্য এই অর্জনে খুশি এবং বলেছেন, সারাজীবনই দেশের মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই। এটি আমাকে আরো এগিয়ে যাওয়ার প্রেরনা যোগাবে

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *