সকলে সচেতন হলে বড়স্টেশন মোলহেডের সৌন্দর্য্য ধরে রাখতে পারবো

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেছেন, আজ বিশ্ব পর্যটন দিবস আর এ দিবস উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসন কর্তৃক সরকারি নির্দেশনা মেনে ব্যাপক কর্মসূচি গ্রহন করেছে। আর তারই অংশ হিসেবে চাঁদপুরের প্রধান পর্যটন কেন্দ্র বড়স্টেশন মোলহেডে এসেছি পরিস্কার পরিচ্ছন্ন করতে। এ স্থানে পরে থাকা ময়লা আবর্জনাগুলোকে পরিস্কার করে একটি সুন্দর রূপ দিতে চাই। আমরা সকলে মিলে যদি সচেতন হই তাহলে আমরা আমাদের বড়স্টেশন মোলহেডের সৌন্দর্য ধরে রাখতে।
রবিবার (২৭ সেপ্টেম্বর) দুপুর ১২ টা থেকে প্রায় আড়াইটা পর্যন্ত চাঁদপুর বড় স্টেশন মোলহেডে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে পরিস্কার পরিচ্ছন্ন অভিযানে তিনি এসব কথা বলেন।
এডিসি আগত পর্যটকদের উদ্দেশ্য করে বলেন, যারা আপনারা এই পর্যটন কেন্দ্রে ঘুরতে আসেন তাদের কাছে চাঁদপুর জেলা প্রশাসনের তরফ থেকে উদাত্ত আহবান করছি- আপনারা এখানে ঘুরতে এসে খাবার বা বর্জ্য পদার্থ যত্রতত্র না ফেলে বড়স্টেশন মোলহেডের সৌন্দর্য রক্ষা করতে ময়লা ফেলার স্থানে ময়লা ফেলবেন। বিভিন্ন জেলা থেকে বড়স্টেশন মোলহেডে প্রতিনিয়ত অনেক পর্যটক ঘুরতে আসেন। এস্থান পরিস্কার পরিচ্ছন্ন থাকলে তারাও মুগ্ধ হবেন এবং চাঁদপুরবাসীর সুনাম বৃদ্ধি পাবে।
এসময় চাঁদপুর জেলা প্রশাসন কর্তৃক গঠিত স্বেচ্ছাসেবক দল ও বিডি ক্লিন নামে স্বেচ্ছাসেবক দলের সমন্বয়ে বড় স্টেশন মোলহেডে আগত পর্যটকদের ফেলে যাওয়া বর্জ অপসারন করা হয় এবং এলোমেলো থাকা বিভিন্ন দোকান-পাটগুলোকে সাড়িবদ্ধভাবে গুছিয়ে দেয়া হয়। এছাড়াও বড় স্টেশন প্রবেশ পথ দিয়ে ডুকতে এলোমেলো ভাবে রাখা সিএনজি চালিত অটোরিক্সা গুলোকেও শেষবারের মত সতর্কতা করে দেয়া হয়, যেন তারা কোন বিশৃঙ্খলা সৃষ্টি না করে।
এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুরশেদুল, পর্যটন দিবস উপলক্ষে পরিস্কার পরিচ্ছন্নতা উপ-কমিটির আহবায়ক অধ্যক্ষ ওমর ফারুক, সদস্য সেলিম রেজা, মো: জাহিদুল হক মিলন, স্বেচ্ছাসেবক ওয়াসিম,আল-আমিন, বিডি ক্লিন সংগঠনের জেলা সমন্বয়কারী রফিকুল ইসলাম রাব্বী, সহ-সমন্বয়কারী আছিয়া আক্তার মিথিলা, আইটি এন্ড মিডিয়া রনি পাটওয়ারী, উপ-সমন্বয়কারী লজিস্টিক তুহিন আহসানসহ প্রায় ৬০জন স্বেচ্ছাসেবক কর্মী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *