সাংবাদিক রফিকুল ইসলাম মিয়াজীর ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক :
সাংবাদিক মোঃ রফিকুল ইসলাম মিয়াজী আর বেঁচে নেই। তিনি গত ১৪ সেপ্টেম্বর সোমবার দিবাগত রাত ১১.৪০ মিনিটে নিজ বাড়িতে হৃদক্রিয়ায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন।
তাঁর মৃত্যুতে বিষ্ণুদী গ্রামে গভীর শোকের ছায়া নেমে আসে। পিতৃহারা সন্তানের কান্নায় পরিবেশ ভারী হয়ে উঠে। এদিকে মৃত্যুর খবর শুনে চাঁদপুর পৌরসভার নির্বাচনে মেয়র পদপ্রার্থী অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েল ও মোঃ আক্তার হোসেন মাঝী এবং আত্মীয় স্বজন, সাংবাদিকসহ বিপুল সংখ্যক মানুষ শেষবারের মতো দেখতে ওই বাড়িতে ভীড় জমান।
গতকাল মঙ্গলবার সকাল ১১টায় চাঁদপুর পৌরসভার ১৫নং ওয়ার্ডের বিষ্ণুদী রোডস্থ নিজ বাড়িতে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন বিষ্ণুদী ঈমানিয়া জামে মসজিদের ইমাম মাওঃ মোঃ ইউসুফ আলী। জানাজার পূর্বে মরহুমের কর্মময় জীবন নিয়ে বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর সংবাদ এর সম্পাদক ও প্রকাশক মোঃ আবদুর রহমান, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি নেয়ামত হোসেন, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর এর সাবেক সভাপতি এম এ লতিফ, কোষাধ্যক্ষ মাওঃ মোঃ আবদুর রহমান গাজী, দৈনিক চাঁদপুর সংবাদ এর যুগ্ম সম্পাদক মাওঃ মোঃ সাইফুল্লাহ, সাংবাদিক জামাল আহমেদ আখন্দ, মরহুমের স্ত্রীর বড় ভাই ও এবি স্টোরের মালিক মোঃ এমদাদ হোসেন ভূঁইয়া, মরহুমের ছোট ভাই ও জেলা যুব দলের সাবেক সহ-সভাপতি মোঃ মনিরুল ইসলাম মিয়াজী, মরহুমের একমাত্র ছেলে আবু মোহাম্মদ সোমান। পরে মরহুমের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
তিনি মৃত্যু কালে স্ত্রী, ২মেয়ে, ১ ছেলে রেখে যান। জীবদ্দশায় তিনি দৈনিক চাঁদপুর সংবাদ পত্রিকায় প্রধান নির্বাহী সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া জাতীয় দৈনিক ও অনলাইন রিপোর্টার হিসেবে কাজ করতেন। তিনি সামাজিক সেচ্ছাসেবী সংগঠন হিসেবে কমিউনিটি পুলিশিং অঞ্চল-৬ এর বিষ্ণুদী উত্তর মহল্লার প্রচার সম্পাদক ছিলেন।

চাঁদপুর প্রেস ক্লাবের শোক :
চাঁদপুর থেকে প্রকাশিত দৈনিক চাঁদপুর সংবাদের প্রধান নির্বাহী সম্পাদক রফিকুল ইসলাম মিয়াজির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেছেন প্রেসক্লাব নেতৃবৃন্দ। এক শোক বার্তায় চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন মিলন এবং সাধারণ সম্পাদক এ এইচ এম আহসানউল্লাহ এক বার্তায় মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন। একই সাথে শোকসমপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপণ করেছেন।
টেলিভিশন সাংবাদিক ফোরামের শোক :
সাংবাদিক মো. রফিকুল ইসলাম মিয়াজীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ। এক বিবৃতিতে সংগঠনের সভাপতি আল ইমরান শোভন ও সাধারন সম্পাদক রিয়াদ ফেরদৌস মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
সাংবাদিক রফিকুল ইসলাম মিয়াজী দৈনিক চাঁদপুর সংবাদ এর প্রধান সম্পাদক পদে কর্মরত ছিলেন। এছাড়া তিনি চাঁদপুর ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সম্মানিত সদস্য ছিলেন। তিনি সোমবার রাতে শহরের বিষ্ণুদী এলাকায় অবস্থিত নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন যাবত শারীরিক বিভিন্ন ধরনের অসুস্থতায় ভুগছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *