সেলিম খানকে আওয়ামী লীগ থেকে বহিস্কার

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের পদ্মা-মেঘনা থেকে বালু উত্তোলনকারী ও চাঁদপুর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জমি অধিগ্রহণকে কেন্দ্র করে কেলেংকারি, দুর্নীতিসহ বিভিন্ন অপমর্কের মাধ্যমে দলীয় ভাবমুর্তি ক্ষুন্ন করার অপরাধে ইউপি চেয়ারম্যান সেলিম খানকে আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে। চেয়ারম্যান সেলিম খান চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মিপুর মডেল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন। ৪ জুন শনিবার জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নিয়েছে জেলা আওয়ামী লীগ। এ তথ্য নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।
জানা গেছে, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক টিমের প্রধান শেখ ফজলুল করিম সেলিমের নির্দেশনায় এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সাথে পরামর্শক্রমে বিভিন্ন অপকর্মের মাধ্যমে দলীয় ভাবমুর্তি ক্ষুন্ন করার অপরাধে সেলিম খানকে আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে। এছাড়া দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারীকে শোকজ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল জানান, শনিবার অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের কার্যকরি পরিষদের সভা অনুষ্ঠিত হয়। এতে সাংগঠনিক কর্মকাণ্ড নিয়ে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়। এর মধ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাথে পরামর্শক্রমে ১০নং মডেল লক্ষ্মীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সেলিম খানকে বহিস্কার করার সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভূইয়া, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুর রব ভূইয়া, আব্দুর রশিদ সর্দার, বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী, মঞ্জুর আহমেদসহ কার্যনির্বাহী কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.